‘বিজেপির শূন্যতা ঢাকার চেষ্টা করছে রাজ্যপাল, তিনি ‘বঙ্গশত্রু’, জাগো বাংলায় আক্রমণ করা হল ধনখড়কে

21

মহানগর ডেস্ক: তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় একের পর এক বিরোধী দলের নেতাদের আক্রমণ করা হচ্ছে। আর সেখান থেকে বাদ পরল না রাজ্যপালও। জাগো বাংলার সম্পাদকীয়তে এবার আক্রমণ করা হল রাজ্যপালকে জগদীপ ধনখড়কে। রাজ্যপাল পদের অযোগ্য বলে উল্লেখ করা হল মুখপত্রে। শুধু এখানেই থেমে থাকা হয়নি, সম্পাদকীয়তে রাজ্যপালকে বঙ্গশত্রু তকমাও দেওয়া হয়েছে। তৃণমূলের মুখপত্রে জগদীপ ধনখড়কে উদ্দেশ্য করে লেখা হয়েছে, তিনি রাজ্যপাল পদের অযোগ্য। তাঁকে বঙ্গশত্রু বলেও উল্লেখ করা হয়েছে। তিনি বিজেপির ব্যর্থতা ঢাকার চেষ্টা করছেন ক্রমাগত।

আরও বলা হয়েছে, বিজেপি বাংলায় প্রত্যাখ্যাত হয়েছে। একুশের নির্বাচন তো বটেই, কলকাতা পুরভোটেও তা প্রকাশিত। তাদের শূন্যতা ঢাকার দায়িত্ব নিয়েছেন এবার রাজ্যপাল। এমনকি আরও বলা হয়েছে, সিপিএম জমানা থাকলে রাজ্যপাল আজকে দার্জিলিং এ যেতে পারতেন না। অশান্ত পরিবেশ। শান্ত পরিবেশে সুযোগ নিয়ে দার্জিলিঙে গিয়ে তৃণমূল সরকারকে আক্রমণ করা হচ্ছে। এছাড়াও সম্পাদকীয়তে এদিন লেখা হয়েছে, রাজ্যপাল পদটি সাংবিধানিক ও সম্মানের। কিন্তু যদি কোনও ব্যক্তি, কোনও রাজনৈতিক দলের হয়ে কাজ করতে গিয়ে পদটির অবমাননা করেন, তাহলে তো প্রতিবাদ করতেই হয়।

পাশাপাশি আরও লেখা হয়েছে, এই যেমন জগদীপ ধনখড়, তাঁর কাজই হল বিজেপিতে অক্সিজেন দেওয়ার চেষ্টা করা। শুধু তাই নয়, বিজেপির বঙ্গভঙ্গ তথ্য উঠে আসে এখানে। বলা হয়, বিজেপির সাংসদ বিধায়করা বলে চলেছেন বাংলাকে ভাগ করতে হবে, পাহাড়কে আলাদা করতে হবে। কিন্তু সেখানে ধনখড়। একেবারেই নিরব। তখন তাঁর টুইট আসে না। শান্ত পাহাড়ে প্ররোচনা দিচ্ছে বিজেপি। রাজ্যপাল প্ররোচকদাতাদের দিকে তাকিয়ে রয়েছে।