GTA: নির্ঘণ্ট অনুযায়ী হবে GTA নির্বাচন, হস্তক্ষেপ করল না হাইকোর্ট

49
নির্ঘণ্ট অনুযায়ী হবে GTA নির্বাচন, হস্তক্ষেপ করল না হাইকোর্ট

মহানগর ডেস্ক: রবিবার রয়েছে পাহাড়ে জিটিএ (GTA) নির্বাচন। ইতিমধ্যেই জিটিএ নির্বাচন নিয়ে রাজনৈতিক মহলের সংশয় উঠেছিল। কারণ মামলাকারী তরফে জানানো হয়েছিল যে ভোট হোক, কিন্তু ফলাফল যেন ঘোষণা না হয়। কিন্তু এবার জানা গেল জিটিএ নির্বাচনে হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট। ফলাফল ঘোষণাতেও কোনও ভাবে বাধা দেওয়া না বলে জানিয়ে দেওয়া হল আদালতের তরফে।

নির্ঘণ্ট ও অনুযায়ী করা হবে জিটিএ নির্বাচন। ২৬ জুন হবে জিটিএ নির্বাচন। হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য্য জানিয়েছেন, ফলাফল ঘোষণাতেও কোনও রকম বাধা হবে না।

আরও পড়ুন: মন চাইলেই মিলন নয়, জেনে নিন সঙ্গমের প্রকৃত সময়

জিটিএ নির্বাচনের বৈধতাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিল জিএনএলএফ। তাঁদের দাবি ছিল, সংবিধান সংশোধন না করে এই নির্বাচন করা যাবে না। কারণ সংবিধান সংশোধন না করেই ২০১১ সালে জিটিএ গঠন হয়েছিল। তাই পুরনো ভোট প্রক্রিয়া অবৈধ। পাশাপাশি বলা হয়েছিল, ভোট হলেও যেন ফলাফল না ঘোষণা হয়।

এই প্রসঙ্গে হাইকোর্টের বিচারপতি জানিয়েছেন, জিটিএ নির্বাচনে কোনও বাধা নেই। নির্ধারিত দিন অর্থাৎ ২৬ জুনই নির্বাচন হবে। ফলাফল ঘোষণার ক্ষেত্রেও কোনও বাধা থাকছে না। আগামী ২৬ জুন পাহাড়ে জিটিএ নির্বাচন ঘোষণা করা হয়েছে। আগেই সর্বদলীয় বৈঠক করে তা জানিয়ে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: কলকাতা আর সিটি অফ জয় নেই: রাজ্যপাল

জিটিএ নির্বাচন নিয়ে অনশনে বসেছিলেন বিমল গুরুং। এমনকি বিজেপিও এই নির্বাচনে অংশগ্রহণ করছে না বলে জানিয়ে দিয়েছে। মাত্র গুটিকয়েক দল নিয়েই হবে পাহাড়ে জিটিএ নির্বাচন।