Home Health বর্ষার আগে ফের কোভিডের চোখরাঙানি! এল নতুন ভ্যারিয়েন্ট

বর্ষার আগে ফের কোভিডের চোখরাঙানি! এল নতুন ভ্যারিয়েন্ট

২০২০ সালে আগমন ঘটেছল করোনার।

by Pallabi Sanyal
11 views

মহানগর ডেস্ক : একেই প্রচন্ড গরম। মাঝে মাঝে আগমন ঘটছে বৃষ্টির। কখনও গরম, কখনও ঠান্ডা আবহাওয়া। এই সময় এমনিতেই নানা রোগ ব্যাধি হয়ে থাকে। তার ওপর চিন্তা বাড়াচ্ছে করোনার নিউ ভ্যারিয়েন্ট। ভারতে সন্ধান মিললো করোনার নতুন ভ্যারিয়েন্টের।FLiRT।

২০২০ সালে আগমন ঘটেছিল করোনার। তারপর লকডাউন থেকে বেকারত্ব, মৃত্যু মিছিলের সাক্ষী থেকেছিল গোটা দেশ। এরপর থেকে নতুন নতুন ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। আরো এক নতুন ভ্যারিয়েন্টের সন্ধান মিললো এবার।মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়েছে নতুন এই ভ্যারিয়েন্ট।রিপোর্ট অনুযায়ী জানা গেছে, জানুয়ারি থেকে এপ্রিল মাসের মধ্যে  মার্কিন যুক্তরাষ্ট্রের বহু মানুষের মধ্যে ছড়িয়েছে মহামারীর এই নতুন রূপ। তবে এটি কোনও একক ভাইরাস নয়, KP.1 ও KP1.1 ভ্যারিয়েন্টগুলিকে একত্রে বলা হয় FLiRT। FLiRT ভ্যারিয়েন্টগুলি JN.1 এর বংশধর।

সাধারণত জ্বর, ঠান্ডা লাগা, কাশি , সর্দি, ক্লান্তি, মাথাব্যথা, বমি বমি ভাব এবং ডায়রিয়া হলে সঙ্গে সঙ্গে পরীক্ষা করে দেখতে হবে আপনি আক্রান্ত কিনা। সমস্যা গুরুতর হলে শ্বাসকষ্ট এবং অরগ্যান ফেলিওর হতে পারে। শ্বাস নিতে অসুবিধা হলে অথবা বুকে ব্যাথা হলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved