Home Health Weight loss: ফল খেয়েই কমান বাড়তি মেদ! কিভাবে? জানুন…

Weight loss: ফল খেয়েই কমান বাড়তি মেদ! কিভাবে? জানুন…

খাদ্য তালিকায় রাখুন এই ফল গুলি!

by Sulekha
11 views

মহানগর ডেস্ক: ঘরে ঘরে এখন একাধিক সমস্যা! ব্যস্ত সিডিউলের জন্য আমাদের সময় মত খাওয়া-দাওয়া, ঘুম, শরীরের যত্ন, কোনও কিছুই করা হয় না। যার ফলে অনিয়ন্ত্রিত খাদ্যাভ্যাসের জেরে আমাদের শরীরে নানান রোগের দেখা দেয়।

আরও পড়ুন: বাসি রুটি দিয়েই করুন রূপচর্চা! কিভাবে? জেনে নিন…

তাছাড়াও এখন জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস আমাদের পিছু কখনই ছাড়ছে না। যার জন্য শরীরের দেখা দেয় বাড়তি মেদ বা ভুঁড়ি। তবে এই বাড়তি মেদ কমানোর জন্য আমার অনেক চেষ্টা করি। যোগব্যায়াম থেকে শুরু করে ডায়েট প্ল্যান তৈরি করা পর্যন্ত সব কিছুই হার মেনে যাই।

আর এই গরমে যদি আপনি ডায়েট করে থাকেন তো, তাহলে আপনার নিজের প্রতি একটু বেশি খেয়াল রাখা উচিত। আর সুস্থ থাকার পাশাপাশি ডায়েট বজায় রাখতে গেলে খাদ্য তালিকায় অবশ্যই যুক্ত করতে হবে এই ফল গুলি! ফল পেটকে ভর্তি রাখতে এবং শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

ফল খেয়েই কমান বাড়তি মেদ, খাদ্য তালিকায় রাখুন এই ফল গুলি…

ওজন কমাতে তরমুজ খান। কারণ এই ফলের ৯২ শতাংশই জল। গরমে তরমুজ খেলে যেমন শরীর ঠান্ডা থাকে তেমনই পেটও ভর্তি হয়ে যায়। এতে খিদেও কম পায়। তাছাড়াও তরমুজের পাশাপাশি শসার মতো স্বাস্থ্যকর ফলও কম আছে। এটি শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। এছাড়াও আপনি খেতে পারেন পাতিলেবু! একইসঙ্গে খেজুর, পেঁপে খেলেও আপনার ওজন দ্রুত কমবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved