TMC-BJP: হাইভোল্টেজ ২১ জুলাই, তৃণমূলের পাল্টা বিজেপি, নেতৃত্বে কে?

55
হাইভোল্টেজ ২১ জুলাই, তৃণমূলের পাল্টা বিজেপি, নেতৃত্বে কে?

মহানগর ডেস্ক: করোনার কারণে গত দুবছর অনুষ্ঠিত হয়নি তৃণমূলের (TMC) শহীদ দিবস অর্থাৎ ২১ জুলাই। এর আগে ভার্চুয়ালি বক্তব্য রেখেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু চলতি বছর অর্থাৎ ২০২২-এ জাঁকজমকভাবে অনুষ্ঠিত হবে ২১ জুলাই। কিন্তু এবারের ২১ জুলাই হতে চলেছে হাই ভোল্টেজ। কারণ তৃণমূলের পাল্টা এবার পথে নামছে বিজেপি (BJP)। তৃণমূলের শহীদ দিবসে বিজেপি করবে প্রতিবাদ কর্মসূচি। আর সেই কর্মসূচির নেতৃত্ব দিতে চলেছেন বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২১ জুলাই হাওড়ার উলুবেড়িয়াতে তৃণমূলের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হবে বিজেপির। প্রাক্তন নেত্রী নূপুর শর্মার পয়গম্বর বিতর্কে উলুবেরিয়ায় তান্ডব চালানো হয়েছিল। সেই সময় বেশ কিছু গেরুয়া শিবিরের নেতাকর্মীরা আক্রান্ত হয়েছিলেন। বিজেপির অভিযোগ তৃণমূলের কর্মী সমর্থকরাই এই কাণ্ড ঘটিয়েছিলেন। তাই প্রতিবাদ কর্মসূচি গড়ে তোলা হবে।

আরও পড়ুন: ভারতে শুরু হবে বিজেপি যুগ, পশ্চিমবঙ্গ-সহ ছটি রাজ্যে সরকার ফেলতে পারেন মোদী-শাহ?

অর্থাৎ একদিকে টানটান উত্তেজনায় থাকবে ২১ জুলাই, অন্যদিকে প্রতিবাদ কর্মসূচি। জানা গিয়েছে, শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সলপ-উলুবেড়িয়া পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল করা হবে। মিছিল শেষে ভাঙচুর হওয়া বিজেপির পার্টি অফিসে যাবেন শুভেন্দু-সহ বিজেপি বিধায়করা। মুখ্যমন্ত্রী সেদিন যা বক্তব্য রাখবেন সেটার জবাব দেবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এছাড়াও আরও জানা গিয়েছে, ওই সভা থেকে আক্রান্ত এবং ক্ষতিগ্রস্ত নেতাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। এখানেই ঠিক হবে পরবর্তী বড় কর্মসূচির।

আরও পড়ুন: নির্বাচনে জয়ের আনন্দে উঠল ‘পাকিস্তান পন্থী স্লোগান’, ভিডিওর তদন্তে পুলিশ