বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন অভিনেতা হিরণ!

11

নিজস্ব প্রতিনিধি: শেষমেশ বিজেপি ছাড়ছেন অভিনেতা হিরণ! বুধবার দিনভর এই চর্চায়ই মজে রইল বঙ্গ রাজনীতি। জল্পনার কারণ হিরণের একটি মন্তব্যের শেষের অংশ। তিনি বলেছেন, আমি যেখানে উন্নয়ন, সেখানেই থাকব। এর পরেই গুঞ্জন, তৃণমূলে যোগ দিচ্ছেন বিজেপির এই তারকা বিধায়ক!

বিজেপি যোগ দেওয়া ইস্তক সম্পর্কের অবনতি হয়েছে দিলীপ ঘোষের সঙ্গে। দিলীপ যখন রাজ্য বিজেপির দণ্ডমুণ্ডের কর্তা ছিলেন, তখনও হিরণের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল অম্ল-মধুর। দিলীপকে সরিয়ে যখন রাজ্য বিজেপির সভাপতি পদে বসানো হয় তরুণ তুর্কি সুকান্ত মজুমদারকে, তখনও দিলীপ-হিরণ সম্পর্কে বয়ে গিয়েছে শীতল স্রোত। নয়া রাজ্য সভাপতিও সেই সম্পর্কে উষ্ণতা আনতে হয় চেষ্টা করেননি, নয়তো ব্যর্থ হয়েছেন।

হিরণ বর্তমানে খড়্গপুরের বিধায়ক। তাঁর ঘনিষ্ঠদের বক্তব্য, বিধায়কের ক্ষোভ, বঙ্গ বিজেপি তাঁকে কাজে লাগায়নি। বিষয়টি হিরণ দলের কেন্দ্রীয় নেতৃত্বকেও জানিয়েছেন। তার পরেও সুরাহা হয়নি। বিধায়ক হিসেবে বিজেপি নিজের কাজ করে চলেছেন। কলকাতায় না থেকে তিনি আপাতত থাকছেন তাঁর বিধানসভা ক্ষেত্র খড়্গপুরে। নানা সময়ে প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখেছেন তিনি। তাঁর ঘনিষ্ঠদের দাবি, তৃণমূলে যোগ দেওয়া কিংবা দলবদল নিয়ে কারও সঙ্গে কোনও কথা হয়নি তাঁৎ। তেমন কোনও পরিস্থিতিই তৈরি হয়নি।

তাহলে যে অভিনেতা-বিধায়ক বললেন, যেখানে উন্নয়ন, আমি সেখানেই থাকব! ওয়াকিবহাল মহলের মতে, উন্নয়ন শব্দটিতে তৃণমূলেরই ‘হক’। কারণ তারা সর্বদা দাবি করে, আমরা উন্নয়নের পক্ষে। তাই হিরণের মন্তব্যে শুরু হয়েছে গুঞ্জন। তবে সেই গুঞ্জনে জল ঢেলে দিয়েছেন হিরণ-ঘনিষ্ঠরা।

তাহলে কী দলবদলের জল্পনা স্রেফ গুজব!