তেলেঙ্গানার কাঠের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ১১

38

মহানগর ডেস্ক: সকাল সকাল খবর মিলল ভয়াবহ অগ্নিকাণ্ডের। আগুনে পোড়ে কমপক্ষে মৃত্যু হয়েছে ১১ জনের। তেলেঙ্গানার সিকান্দারবাদের গোডাউনে বুধবার ভোররাতে মারাত্মক আগুন লেগে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৯টি ইঞ্জিন। শেষমেশ তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা যায়। কিন্তু ততক্ষণে পুড়ে ছাই হয়ে গিয়েছে ১১ জন।

ইদানিংকালে দুর্ঘটনার মাত্রা বেড়ে গিয়েছে। বছরের শুরু থেকেই কখনও রেল দুর্ঘটনা তো, কখনও অগ্নিকাণ্ড, কখনও আবার পথ দুর্ঘটনার খবর মিলেছে। এদিন জানা গিয়েছে, তেলেঙ্গানার ওই গোডাউন থেকে ১১ জন শ্রমিকের দেহ পাওয়া গিয়েছে। হায়দরাবাদের সেন্ট্রাল জোনের ডিসিপি জানিয়েছেন, ‘মৃতেরা সকলেই বিহারের বাসিন্দা। এখানে কাজ করতে এসেছিলেন। যখন গোডাউনে আগুন লাগে তখন তাঁরা কাজের শেষে সেখানে ঘুমাচ্ছিলেন। আগুন লাগায় তাঁরা সেখানেই আটকে পড়ে’।

এদিন পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভিতরেই আগুনে পুড়ে মারা গিয়েছেন সকলে। মোট ১২ জন ছিলেন গুদামের ভেতর। বেঁচে গিয়েছেন একজন। কোনওরকমে ওখান থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন। কিন্তু এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সূত্র অনুযায়ী জানা গিয়েছে, সেটি একটি কাঠের গুদাম। মূলত যেই শ্রমিক বেঁচেছেন তিনি লাফ দিয়ে বেরিয়ে আসেন সেখান থেকে। আন্দাজ করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে ঘটনাটি ঘটেছে। কিন্তু নিশ্চিত ভাবে কিছুই বলা যাচ্ছে না। তদন্ত করা হচ্ছে, গোটা বিষয়টি। হঠাৎ করে এরকম ভয়াবহ আগুন লাগল কি করে? তা খুঁজে বার করতে তৎপর পুলিশ-প্রশাসন। এরইসঙ্গে জানা গিয়েছে নিহতদের দেহ বিহারে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।