Abhishek Banerjee: জেলার বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা কেমন কাজ করছেন? জানতে লিখিত রিপোর্ট তলব অভিষেকের

39

মহানগর ডেস্ক: দোরগোড়ায় পঞ্চায়েত ভোট। আর এই পঞ্চায়েত ভোটেই দলের কোনও রকম ত্রুটি রাখতে চাইছে না তৃণমূল (TMC)। আর তার জন্যই এবার বিভিন্ন জেলা স্তরের নিচের তলার থেকে সমস্ত ধরনের নেতা – কর্মীদের রিপোর্ট তলব করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর তার জন্য ইতিমধ্যেই বেশ কিছু জেলার মেতা-কর্মীদের সঙ্গে বৈঠকও করেছেন ডায়মন্ড হারবারের সাংসদ। ইতিমধ্যেই পঞ্চায়েত ভোট সম্পর্কে দলের দৃষ্টিভঙ্গি কী সেই বিষয়টিও স্পষ্ট করেছেন তিনি।

আরও পড়ুন: তদন্তে এবার প্রয়োজন পার্থর মেয়ে-জামাইকে! ইমেল করে কলকাতায় ডাক ইডির

লক্ষ্য পঞ্চায়েত ভোট আর তার জন্যই সমস্ত দুর্নীতি, অন্যায়ের সঙ্গে যুক্ত ব্যক্তিদের চিহ্নিত করতে, ব্লক থেকে জেলা স্তর পর্যন্ত নেতা-কর্মীদের কাজের রিপোর্ট তৈরির সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। ইতিমধ্যেই দলের রাজ্য শীর্ষ নেতৃত্বের তরফে এই রদবদলকে মাথায় রেখে সমীক্ষা করা হয়েছে। সাম্প্রতিক বৈঠকগুলিতে সংশ্লিষ্ট জেলার নেতা ও জনপ্রতিনিধিদের কাছ থেকে সে ব্যাপারেও মতামত নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও সংগঠনের সক্রিয়তা যাচাই করতে নেতা-কর্মীদের ব্যক্তিগত সক্রিয়তার রিপোর্টই চেয়েছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

মূলত বিভিন্ন জেলায় জেলায় নেতাদের কর্মী এবং বিভিন্ন স্তরের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সক্রিয়তা জানতে লিখিত রিপোর্ট জমা দিতে নির্দেশ করেছেন অভিষেক। আসলে জেলা স্তরে দলের ভাবমূর্তি ঠিক রাখতে বেশ কিছু পদের রদবদল করা হয়েছিল। বদল করা হয়েছে নেতা-নেত্রীদেরও। আর সেই বদলের ফলে নতুন কমিটি বা নতুন সংগঠন কেমন কাজ করছে সেদিকেই নজর দলের শীর্ষ নেতৃত্বের।

মূলত এই রিপোর্টের মাধ্যমে একটি সমীক্ষাপত্র তৈরি করে, জেলা স্তরের দলের কী অবস্থা রয়েছে, তা জানতে চাইছেন শীর্ষ নেতৃত্ব, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। আর তার জন্য উত্তরবঙ্গেরও বিভিন্ন জেলার সাংগঠনিক পদাধিকারী ও এবং জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করেছেন অভিষেক। তাঁদের জানিয়েছেন দলের অবস্থান এবং চিন্তাধারা।