গ্লোয়িং স্কিন চান? তাহলে এখুনি ব্যবহার করুন এই জিনিসগুলি

127

 

ডেস্ক: আজকালকার দিনে সুন্দর ত্বক পাওয়া প্রায় মুশকিলই হয়ে উঠেছে। কত সমস্যা, কত চাপ আর সময়ের অভাব সব মিলিয়ে স্কিনের প্রায় ১২ টাই বেজে গেছে। তবুও যদি কিছুটা সময় আমরা আমাদের ত্বকের যত্নের জন্য ব্যবহার করি তাহলে আমাদের ত্বক উজ্জ্বল হয়ে উঠবে। এর জন্য খুব একটা সময় আমাদের লাগবে না। প্রতিদিন যদি আমরা একটু একটু করে স্কিনের যত্ন নি তাহলে গ্লোয়িং স্কিন পাওয়া আমাদের কাছে খুব একটা মুশকিল হবে না। গ্লোয়িং স্কিনের জন্য খুব বেশি প্রোডাক্টের দরকার নেই। অবশ্য মার্কেটে অনেক প্রোডাক্টই রয়েছে স্কিনকে গ্লো করার জন্য, কিন্তু সবসময় তা ব্যবহার করা সম্ভব নয়। এর কারণ হল প্রোডাক্টের অতিরিক্ত দাম যা সবার পক্ষে কেনা সম্ভবও নয়। তাই ঘরে বসে আমরা যদি কিছু ঘরোয়া পদ্ধতি ব্যবহার করি তাহলেও তা আমাদের কাজে আসবে। ত্বকের যত্ন নেওয়াকে যদি আমারা আমাদের অভ্যাসে পরিণত করে ফেলি তাহলে কোনও সমস্যাই আর থাকবে না।

এক নজরে দেখে নেওয়া যাক কিছু সহজ টিপস:
১)প্রতিদিন সকালে খালি পেটে অ্যালোভেরার জুস খান দেখবেন পেট একদম হালকা হয়ে গেছে আর পেটের সমস্যার সঙ্গে সঙ্গে ব্রণর সমস্যারও সমাধান হবে। যদি অ্যালোভেরা না থাকে তাহলে একটু গরম জলের সঙ্গে মধু মিশিয়ে খান, স্কিন গ্লো করবে।

২) সব সময় মেকআপ ধুয়ে শুতে যাবেন। মেকআপ হল মেয়েদের ব্রেস্টফ্রেন্ড, মেকআপ করতে আমরা সবাই পচ্ছন্দ করি। কিন্তু সেই মেকআপ নিয়ে শুয়ে পড়া কিছুতেই ভাল নয়। যদি আমরা মেকআপ না ধুয়ে শুয়ে পড়ি তাহলে আমাদের ত্বকের নানান সমস্যা সৃষ্টি হতে পারে। ব্রণ বা র‍্যাশ কিন্তু এই কারণেই হয়, তাই এবার থেকে মেকআপ ধুয়েই শোবেন।

৩) কোনও জিনিস ব্যবহারের আগে সব সময় একবার প্যাচ পরীক্ষা করে নেবেন। কারণ আমাদের সবার স্কিন আলাদা, আর সব প্রোডাক্টও সবার ত্বকে শুট করে না। তাই এবার থেকে প্যাচ পরীক্ষা করে নেবেন।

৪) সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় CTM(Cleaning, Tonning, Mouisturising)। আমি সবসময় বলি এই তিনটে বিষয় সবাইকে অনুসরণ করতে। গ্লোয়িং ত্বক পাওয়ার এটি হল সবচেয়ে বড় হাতিয়ার। কাজের থেকে বাড়িতে আসা বা শোয়ার আগে আপনি যদি এই তিনটে জিনিস করেন তাইলে উজ্জ্বল ত্বক পাওয়া খুবই সুবিধে।

৫) ঠিক জিনিস ব্যবহার করা।

৬)সব থেকে বড় কথা জল খাওয়া।

এই জিনিসগুলি যদি আপনি নিয়মিত অনুসরণ করেন তাহলে আপনার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।