HS Results 2022: ১০ জুন উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ

87

মহানগর ডেস্ক: মাধ্যমিকের পর এবার প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Results 2022)। শুক্রবার উচ্চ শিক্ষা পর্ষদের তরফ থেকে ঘোষণা করে জানানো হয়েছে, আগামী ১০ জুন হতে চলেছে ২০২২ সালের ফলাফল। পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে রেজাল্ট।

করোনার কাঁটাকে অতিক্রম করে অবশেষে ২০২২ সালের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। সেখানে কড়া নিরাপত্তায় এবং করোনা বিধি যথাযথভাবে মেনে সম্পন্ন হয়েছে পরীক্ষা। তবে চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়েছে হোম সেন্টারে। সেখানে ছিল পর্যবেক্ষকরা। চলতি বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৭ মার্চ।

আরও পড়ুন: প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল, প্রথম থেকে দশম স্থান অধিকারী ১১৪ জন

প্রসঙ্গত, শুক্রবার সকাল ন’টায় সাংবাদিক বৈঠক করে পরীক্ষার ফলাফল ঘোষণা করেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। পর্ষদ সভাপতি ঘোষণা করেন, চলতি বছরে পাশের নিরিখে এবছর প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর। পাশের হার ৯৭.৬৩ শতাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং। আর তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর। আর চতুর্থে রয়েছে কলকাতা।

১ থেকে ১০ স্থানের মধ্যে রয়েছে ১১৪ জন পড়ুয়া। এ বারে অষ্টম স্থানাধিকার করেছেন ২২ জন। নবম স্থানে রয়েছে ১৫ জন। ৪০ জন রয়েছে দশম স্থানে।

কল্যাণময় বন্দ্যোপাধ্যায় দিন ঘোষণা করেন, ফলপ্রকাশের ১৫ দিনের মধ্যে স্কুটিনির জন্য আবেদন করতে হবে অনলাইনে, জানালেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এছাড়াও বেলা দশটার পর অনলাইনে রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা। রেজাল্ট দেখার ওয়েবসাইট সমূহ হল, www.wbbse.wb.gov.in, http://wbresults.nic.in, www.exametc.com, http://abpananda.abplive.in। এছাড়াও এসএমএসের মাধ্যমে রেজাল্ট পেয়ে যাবেন পরীক্ষার্থীরা।