Home Featured Eknath Shinde: ‘এমভিএ সরকারে আমার মুখ্যমন্ত্রী হওয়ার কথা ছিল’, বিস্ফোরক দাবি শিণ্ডের

Eknath Shinde: ‘এমভিএ সরকারে আমার মুখ্যমন্ত্রী হওয়ার কথা ছিল’, বিস্ফোরক দাবি শিণ্ডের

by Anamika Nandi
Eknath Shinde: 'এমভিএ সরকারে আমার মুখ্যমন্ত্রী হওয়ার কথা ছিল', বিস্ফোরক দাবি শিণ্ডের

মহানগর ডেস্ক: মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন একনাথ শিণ্ডে (Eknath Shinde)। গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন তিনি। উপমুখ্যমন্ত্রী পদে বসেছেন দেবেন্দ্র ফড়ণবীশ। আজ বিধানসভায় দাঁড়িয়ে থাকলে সরকারের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করেন মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী।

তাঁর কথায়, “প্রথমদিকে এমভিএ সরকারে আমার মুখ্যমন্ত্রী হওয়ার কথা ছিল। কিন্তু পরে অজিত পাওয়ার বা কেউ বলেছিলেন যে, আমাকে মুখ্যমন্ত্রী করা উচিত নয়। আমার কোনও সমস্যা ছিল না এবং আমি উদ্ধবজিকে এগিয়ে যেতে বলেছিলাম। আমি তাঁর সঙ্গে ছিলাম। আমার কখনোই তাঁর পদের দিকে নজর ছিল না”। বিগত কয়েকদিনে মারাঠা রাজনীতিতে বিপুল পরিবর্তন এসেছে। এখন মহারাষ্ট্রের ‘নাথ’ একনাথ।

এদিন বিধানসভায় নিজের পরিবারের কথা স্মরণ করেছেন তিনি। প্রসঙ্গে শিণ্ডে বলেন, “যখন আমি থানেতে শিবসেনা কর্পোরেটর হিসেবে কাজ করছিলাম আমার দুই সন্তানকে হারিয়েছিলাম এবং ভেবেছিলাম সবকিছু শেষ হয়ে গিয়েছে। আমি ভেঙে পড়েছিলাম। কিন্তু আনন্দ দীঘেজি তখন আমাকে রাজনীতি চালিয়ে যাওয়ার জন্য রাজি করিয়েছিলেন”। সেইসঙ্গে দেবেন্দ্র ফড়ণবীশকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। বলেছেন, ‘আমাকে মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ’।

সোমবার আস্থা ভোটে জয়ী হওয়ার পর বিধানসভায় দাঁড়িয়ে তিনি বলেন, এমভিএ সরকার তাঁকে মুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু পরে এনসিপির কারণে তা হয়ে ওঠে না। তাঁর বক্তব্য, তিনি এর আগে বহুবার চেষ্টা করেছিলেন কিন্তু বিজেপির সঙ্গে মিত্রতা স্থাপন করতে পারেননি। অবশেষে সেই কাজে সাফল্য পেয়েছেন। এদিন অতি সহজেই এনসিপি-কংগ্রেস ও ঠাকরে জোটকে হারিয়ে আস্থা ভোটে জয় হাসিল করেছে শিণ্ডে শিবির।

You may also like