‘দিদির নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করব’, জানালেন নতুন মেয়র ফিরহাদ হাকিম

64

মহানগর ডেস্ক: কলকাতা পুরসভার মেয়র হিসেবে আবারও দায়িত্ব পেলেন ৮২ নং ওয়ার্ডের নতুন কাউন্সিলর ফিরহাদ হাকিম। এই নির্বাচনে ১৪ হাজার ৮৬৭ ভোটে জয়ী হয়েছেন তিনি। আর তারপরই বৃহস্পতিবার নতুন করে মেয়র হিসেবে ফিরে এলেন তিনি। এদিন নতুন করে মেয়রের দায়িত্ব পাওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান ফিরহাদ বাবু। বলেন, ‘সবাই আমার পার্টির সহকর্মী, আমরা সবাই একসঙ্গে মিলে মিশে কাজ করব।’

পরবর্তী মেয়র হিসেবে নাম ঘোষণা হওয়ার পর ফিরহাদ হাকিম বলেন, “দিদিকে প্রণাম করলাম। উনি বললেন , ভাল করে কাজ করো। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমরা তাঁর নির্দেশ পালন করব। এটা আমি করে আসছি আর করব। ম্যানিফেস্টো অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করব। সবাইকে নিয়েই কাজ করব। সবাই আমার পার্টির সহকর্মী, আমরা সবাই একসঙ্গে মিলে মিশে কাজ করব।”

প্রসঙ্গত, শোভন চট্টোপাধ্যায় মেয়র পদে ইস্তফা দেওয়ার পর, নতুন মেয়র হিসাবে দায়িত্ব তুলে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম বিশ্বস্ত সৈনিক ফিরহাদ হাকিম। তারপর থেকে এখনো পর্যন্ত তারই একনিষ্ঠ বলে কলকাতা পুরসভার কাজকর্ম চলছে। কোভিড পরিস্থিতিতে রাজ্যের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে গুরুত্বপূর্ণ অনেক সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছিল ফিরহাদ বাবুকে।

এদিন নতুন দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলরদের তথা পুরসভার সদস্যদের নাম ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “৪০ জন নতুন কাউন্সিলরকে ভাল করে কাজ শিখে নিতে হবে। সকলের পারফরমেন্স দেখব, রিভিউ করব।”