‘আমি চুমু খাব, আটকাবেন?’ পুলিশের সঙ্গে তর্কে গ্রেফতার দম্পতি

9

মহানগর ডেস্ক: দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। হাসপাতালে বেড নেই। প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিভিন্ন রাজ্যে চলছে সপ্তাহ শেষে লকডাউন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজিরিয়াল ইতিমধ্যে জারি করেছেন দীর্ঘ ৬ দিনের লকডাউন। তবে, পূর্বেই সেখানে জারি ছিল নাইট কারফিউ। তবে সেই সব বিধিনিষেধ তোয়াক্কা না করেই মাস্ক না পরে বেরানোর কারণে পুলিশের সঙ্গে তর্ক বিতর্কে জড়ানোর অভিযোগ উঠল এক দম্পতির বিরুদ্ধে।

একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে মাস্ক না পরে এক দম্পতি গাড়ি নিয়ে রাস্তায় বেরিয়েছিলেন। তাঁদের কাছে ছিল না কারফিউ পাস। ফলত, গাড়ি আটকায় পুলিশ। তখনই পুলিশের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন তাঁরা। এরপর গাড়ির মধ্যে থাকা মহিলা হঠাৎ পুলিশের উদ্দেশে বলেন, ‘আমি আমার স্বামীকে চুমু খাব, আপনি আটকাতে পারবেন? জানেন আমার বাবাও একজন এসআই।’ গাড়ির মধ্যে থাকা ব্যাক্তি বলেন ‘আমি আমার স্ত্রীর সঙ্গে আছি, আপনি গাড়ি কেন আটকালেন?’ পুলিশ এই দম্পতিকে বোঝানোর চেষ্টা করে, গাড়িতে একা থাকলেও পরতে হবে মাস্ক। কিন্তু এই দম্পতি সেসব বোঝার চেষ্টা না করেই নানা যুক্তি দিতে শুরু করেন। এর পর পুলিশ তাঁদের নামে এফআইআর দায়ের করে।

সূত্র অনুযায়ী, গাড়িতে থাকা ব্যাক্তির নাম পঙ্কজ দত্ত। তাঁর সঙ্গে থাকা মহিলা আভা দত্ত। পুলিশ জানিয়েছে পঙ্কজ দত্তকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। শীঘ্রই আভা দত্তকেও গ্রেফতার করা হবে। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। একদিনে আক্রান্তের সংখ্যা ২৫,৫০০ জন। চলছে নাইট কারফিউ। এই অবস্থাতেও প্রয়োজন করোনাবিধি মেনে চলা। তবে ইতিমধ্যে করোনা বিধি না মানার জন্য গ্রেফতার হয়েছে ৩২৩ জন।