Home Featured Eknath Shinde: ‘রাজ্যে ‘আচ্ছে দিন’ আনার চেষ্টা করব’, জানালেন শিণ্ডে

Eknath Shinde: ‘রাজ্যে ‘আচ্ছে দিন’ আনার চেষ্টা করব’, জানালেন শিণ্ডে

by Anamika Nandi
Eknath Shinde: 'রাজ্যে 'আচ্ছে দিন' আনার চেষ্টা করব', জানালেন শিণ্ডে

মহানগর ডেস্ক: শনিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেছেন নিজের পদ ব্যবহার করে ‘আচ্ছে দিন’ আনার চেষ্টা করবেন। উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশের (Devendra Fadnavis) সঙ্গে দিল্লি সফর শেষের পর রাজ্যের জনগণের উদ্দেশে শিণ্ডে (Eknath Shinde) বলেন, “সাধারণ নাগরিকদের জীবনে আচ্ছে দিন নিয়ে আসার চেষ্টা করব”। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ছাড়াও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও অন্যান্য শীর্ষ নেতাদের সঙ্গে দিল্লি সফরে দেখা করেছেন শিণ্ডে। মহারাষ্ট্রে সরকার গঠনের পর বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে এই প্রথম বৈঠকে বসেছিলেন একনাথ শিণ্ডে। রাজ্যে নতুন মন্ত্রিসভা গঠনের মাঝে তাঁর এই সফরকে ঘিরে জল্পনা তৈরি হয়েছে।

প্রসঙ্গে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমি আমার মুখ্যমন্ত্রীর পদটি রাজ্যের মানুষকে ন্যায় বিচার দেওয়ার জন্য ব্যবহার করব। আমরা বালাসাহেব ঠাকরের হিন্দুত্ব এবং ধর্মবীর আনন্দ দীঘের শিক্ষাকে এগিয়ে নিয়ে যাব’। উদ্ধব ঠাকরে সরকারের পতনের পর তিনি বলেছিলেন, ‘আমাদের ১৬৪ জন বিধায়ক রয়েছে। যেখানে বিরোধীদের কাছে রয়েছে ৯৯ জন। আমার সরকার তার মেয়াদ শেষ করবে। পরের নির্বাচনেও আমরাই জিতব’। তাঁর কথায়, মহা বিকাশ আঘাদি সরকারের অধীনে বিধায়কদের অস্তিত্ব সংকটের মুখে পড়েছিল।

এদিকে টুইটারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে থেকে জানানো হয়েছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন। যার পর শিণ্ডে বলেছেন, রাজ্যের উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করবেন এবং মহারাষ্ট্রকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন। তাঁর বক্তব্য, ঠাকরে নেতৃত্বাধীন সরকারের সময় যে সমস্ত কাজ আটকে গিয়েছিল তা দ্রুত শুরু করা হবে। এবারের সরকার কোনও কাজে দেরি করবে না। নিজেরই দলের বিধায়কদের বিদ্রোহের কারণে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান উদ্ধব ঠাকরে।

তারপর সেই জায়গায় শপথ গ্রহণ করেছেন একনাথ শিণ্ডে। গত ৩০ জুন মুখ্যমন্ত্রীর দায়িত্বভার নিজের কাঁধে নেন তিনি। কংগ্রেস-এনসিপি ও মহা বিকাশ আঘাদি জোটকে হারিয়ে এখন মহারাষ্ট্রের ‘নাথ’ একনাথ।

You may also like