Chandranath Sinha : ‘কেউ ভুল করলে সেই দায়িত্ব দল নেবে না’, কর্মীদের সাফ বার্তা চন্দ্রনাথ সিনহার

66

মহানগর ডেস্ক : ২০২৪ এর লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election) পাখির চোখ করে ময়দানে নেমেছে তৃণমূল কংগ্রেস (TMC)। গোটা রাজ্য তুলে চলছে কর্মীদের মনোবল চাঙ্গা করার চেষ্টা। এই পরিস্থিতিতে বোলপুরের বিধায়কের মন্তব্য ঘিরে জোর শোরগোল বীরভূমে। এক কর্মিসভা থেকে বিধায়ক চন্দ্রনাথ সিনহা (Chandranath Sinha)বলেন,”যা করেছেন ভুলে যান। ‘২৪ পর্যন্ত আপনাদের একটু নিয়ম মেনে চলতে হবে।” অর্থাৎ ভোটের আগে দলীয় কর্মীদের সমঝে চলার বার্তা দেন তিনি।

আরও পড়ুন : বর্ষায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, করোনার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে বৈঠকে প্রশাসন

রবিবার বোলপুরের ইলামবাজারে এক কর্মিসভায় চন্দ্রনাথ সিনহাকে বলতে শোনা যায়,”যা করেছেন ভুলে যান। ‘২৪ সাল পর্যন্ত আপনাদের একটু নিয়ম মেনে চলতে হবে। বুথের যাঁরা দায়িত্বে আছেন, বুথের সমস্ত মানুষকে নিয়ে বসুন। আগেও বলেছি, আপনারা শুনছেন না। আবার বলছি, শেষবারের মতো বলছি, বুথের দায়িত্ব যাঁদের হাতে, তাঁরা সকলের সঙ্গে বসুন। অচ্ছুৎ করে কাউকে রাখবেন না।”

তাঁকে দলীয় কর্মীদের বলতে শোনা যায়,”যে লড়াই আসছে, সেখানে আমাদের সকলে যদি একসঙ্গে থাকতে না পারি, ওরা কিন্তু আপনাদের মধ্যে ঢুকে কিস্তিমাত করে বেরিয়ে যাবে। তখন কান্না ছাড়া আমাদের আর কিছু থাকবে না। ১০ বছর রাজত্ব করে এসেছেন। আবার সামনে ১০ বছর রাজত্ব করতে গেলে ২ বছর মেনে চলতে হবে।”

এদিন তিনি আরও বলেন,”সরকারি যে ৭৪টা প্রকল্প মাননীয় মুখ্যমন্ত্রী করেছেন, সেই প্রকল্পগুলো মানুষ যাতে পান, তার জন্য বাড়ি বাড়ি একটু খোঁজ করুন। আমাদের নেত্রী বারবার বলছেন দল দেখবেন না, জেলা সভাপতি বারবার বলছেন দল দেখবেন না। আমারও একই কথা। দল দেখবেন না। কে ভাল, কে খারাপ দেখার দায়িত্ব আপনার নয়। আপনাকে কে অধিকার দিল, কে ভাল কে খারাপ তা দেখার? আমাদের কাছে যেন কোনও এরকম অভিযোগ না আসে…। বুথ প্রেসিডেন্ট বাদ দিয়ে দিচ্ছে আমাদের কাছে যেন খবর না আসে। এসব নিজের দায়িত্বে করবেন। সে দায়িত্ব দল নেবে না। আমরা পরিষ্কার বলে দেব ও আমাদের বুথ প্রেসিডেন্ট নয়। সাবধানে চলুন।”