Home Featured Abhishek Banerjee: ‘প্রকল্প হলে বাংলার নামে হবে, না হলে টাকার দরকার নেই’, মোদি সরকারকে নিশানা অভিষেকের

Abhishek Banerjee: ‘প্রকল্প হলে বাংলার নামে হবে, না হলে টাকার দরকার নেই’, মোদি সরকারকে নিশানা অভিষেকের

by Anamika Nandi
Let there be only one ideal political party in the country - Trinamool Congress: Mamata Banerjee

মহানগর ডেস্ক: আজ ২১ জুলাই। তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস উপলক্ষে কলকাতা হয়ে উঠেছে মিনি পশ্চিমবঙ্গ। বৃহস্পতিবার শহরের রাস্তায় মা-মাটি-মানুষের পতাকা-ফেস্টুন হাতে স্লোগান মুখে তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড় নজরে এসেছে। বিভিন্ন জেলা থেকে কলকাতায় এসে পৌঁছেছেন হাজার হাজার মানুষ। সকাল থেকেই ধর্মতলায় জননেত্রীকে দেখার জন্য উপচে পড়া ভিড়। তবে তার আগে মঞ্চে উঠে বক্তব্য রাখলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ((Abhishek Banerjee)। মঞ্চে উঠেই বিজেপিকে নিশানা করেছেন তিনি। বৃষ্টি মাথায় নিয়ে অভিষেক বলেছেন-

  • একুশের সভায় বৃষ্টি হবেই। আজও বৃষ্টি নেমেছে। বৃষ্টি তৃণমূলের কাছে শুভ। বৃষ্টি যখনই হয়েছে তখনই বিরোধীরা ধরাশায়ী হয়েছে। আজকের সভাও সেই লক্ষ্যেই.
  • তৃণমূলে ধান্দাবাজদের কোনও জায়গা নেই। নিজের করে খাওয়ার জায়গা তৃণমূল কংগ্রেস নয়। এই তৃণমূলে মীরজাফর নেই।
  • কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক নবান্নকে চিঠি দিয়ে জানিয়েছে, বাংলা আবাস যোজনার নাম থেকে ‘বাংলা’ কেটে ‘প্রধানমন্ত্রী’ বসাতে হবে। না হলে টাকা পাবে না রাজ্য সরকার। দিতে হবে না টাকা, বন্ধ করে দিন।
  • কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে অভিযোগ এনে তিনি বলেছেন, কোনওভাবেই দিল্লির কাছে হাত পাতবেনা বাংলা। প্রকল্প হলে বাংলায় নাম হবে। বাংলার আবাস যোজনা, বাংলার সড়ক যোজনা। যদি না বাংলাকে টাকা দিতে চায় কেন্দ্র, তাহলে সেই টাকা লাগবে না। ১০০ দিনের কাজের টাকা এখনও দেয় নি নয়া দিল্লি। মুখ্যমন্ত্রী যদি দেড় কোটি গৃহবধুর পরিবারকে লক্ষ্মী ভান্ডারের টাকা দিতে পারে, তবে বাংলার আবাস যোজনা হবে। নেতা থেকে কর্মীদের সম্মান এই দলে অনেক বেশি।
  • একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বাংলার সঙ্গে লাঞ্ছনা করার অভিযোগ মোদি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে এনেছেন তিনি। বলেছেন, বাংলাকে অপমান করাই কাজ শাসকদলের। তা সকলের সামনে তুলে ধরতে চেয়েছিলাম। অন্য দলের মতো আমরা আত্মসমর্পণ করিনি, করব না।

এদিন একুশের শহিদ সমাবেশ থেকে দিল্লি সরকারের বিরুদ্ধে সুর চরিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বারবারই কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনেছেন তিনি। বৃহস্পতিবার ফের বিজেপির বিরুদ্ধে হুঙ্কার দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর বক্তব্য, প্রকল্প হবে বাংলার নামেই।

You may also like