আমি হিন্দু, তবে আমার মনে হয় না এই মুহূর্তে কুম্ভ মেলার প্রাসঙ্গিকতা রয়েছে, বিস্ফোরক মন্তব্য সোনু নিগমের

8

মহানগর ডেস্ক: বলিউড খ্যাত সঙ্গীত শিল্পী সোনু নিগম সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করেছেন নিজের সোশ্যাল মিডিয়ায়। যেখানে তিনি করোনা অতিমারিতে কুম্ভ মেলার মতো এত বড় জমায়েতের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। এই প্রথম নয় এর আগেও মসজিদের আজানে বিধিনিষেধ জারি করা উচিত বলে, ওই সম্প্রদায়ের একাংশের রোষের মুখে পড়েছিলেন। এবারে রোষের মুখে নয় বরং এ হেন সচেতনতা দেখিয়ে নেটিজনদের প্রশংসা কুড়োলেন তিনি।

এই ভিডিয়োতে সনুকে বলতে শোনা গিয়েছে, ‘আমি একজন হিন্দু, আর একজন হিন্দু হিসেবেই আমার মনে হয় কুম্ভ মেলার আয়োজন করা উচিত হয়নি। অবশ্যই গোটা ব্যাপারটা ধর্মীয় এতে আবেগ জড়িয়ে রয়েছে। তবে বর্তমান পরিস্থিতে মানুষের জীবনের দাম অনেক বেশি’। এ ছাড়াও সোনু আরও বলেন, ‘একজন সঙ্গীতশিল্পী হিসেবে আমার মনে হয় এই পরিস্থিতিতে কোনও শো করা উচিত নয়। শো করতে হবে সামাজিক দূরত্ব মেনে। আগাম সুরক্ষা ব্যবস্থা নিয়ে। তবে সেটা এখনই না, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আমাদের খুব সাবধানে থাকা উচিত, পরিস্থিতি অত্যন্ত খারাপ।’

 তবে, এই বিষয়ে শুধু সোনু নয়। কুম্ভ মেলার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন, শান, রামগোপাল ভর্মা, মালাইকা আরোরা, রিচা চাড্ডা সহ অনেকে। তাঁদের মতে, সারা দেশে এই রকম অবস্থার মধ্যে সরকার কেন এতো বড় জমায়েতের অনুমতি দিল।