কাশ্মীর নিয়ে স্টেপআউটে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে মোদীর তালুবন্দি: পিপিপি

1105
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক:পাকিস্তানের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রী ইমরান নিজেই সবচেয়ে বড় ঝুঁকি৷ এমনটাই মনে করে পাকিস্তানের প্রধান বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি(পিপিপি)৷ পাকিস্তান যখন শুক্রবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় নিজের বক্তব্য পেশ করতে চলেছে, তখন ইমরানের আন্তর্জাতিক সফরের ব্যর্থতা নিয়ে পাকিস্তানে তেহরিকের ইনসাফের মূল বিরোধী দল পিপিপি সরব হয়। একাধিক বিরোধী শিবির থেকে ক্রমাগত তোপের মুখে পড়তে থাকেন ইমরান। ইমরানকে তোপ ক্রমাগত বিদেশ সফর, অথচ আশাতীত ফলল লাভ হচ্ছে না। ইমরানের বিদেশ সফরের সমালোচনা করে এভাবেই পাকিস্তানের বিরোধী দলগুলি ক্রমাগত আক্রমণের ফলার সামনে রাখে ইমরান সরকারকে।

কাশ্মীর থেকে ৩৭০ ধারা দিল্লি তুলে নেওয়ার পর পাকিস্তানে ইমরানের রাজনৈতিক জমি সরতে শুরু করেছে। এমনটাই মনে করছে পিপিপি৷ পাকিস্তানের বিরেধীদলগুলি বিশ্বাস করে কাশ্মীরকে আন্তর্জাতিক ইস্যু করতে ডাহা ফেল ইমরান খান৷ উল্টে তাঁর আলটপকা মন্তব্যর জন্য বিশ্বের আঙিনায় পাকিস্তানকে বার বার লজ্জিত হতে হচ্ছে বলে মনে করে ভুট্টোর দল পিপিপি৷ ট্রাম্পকে মধ্যস্থতায় রাজি করিয়েও ‘ওয়ার্ক ইট আউট’ এর বার্তা শুনতে হয়! মার্কিন সফরে ইমরান যেতেই সেদেশের প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনায় বসেন পাক প্রধানমন্ত্রী। সেই সময় , কাশ্মীর ইস্যুতে ট্রাম্পকে মধ্যস্থতায় রাজি করিয়েও ফেলেন ইমরান। কিন্তু ঠিক তার পরের দিন মোদী-ট্রাম্প বৈঠকের পর মার্কিন প্রেসিডেন্ট বার্তা দেন কাশ্মীর সমস্যায় তিনি আগ্রহী হলেও , দুটি দেশ যেন আগে এই বিষয়ে নিজেদের মধ্যে সমাধানের চেষ্টা করে। ফলে এক্ষেত্রেও, ইমরানের স্টেপ আপ করে হাঁকানো বল সোজা বাউন্ডারিতে গিয়ে লোপ্পা ক্যাচ দিয়ে দেয়!

বিরোধী দল পিপিপি দাবি করে, পাকিস্তানের সমস্যা সমাধানের চেয়ে বিদেশ সফরে বেশি যাচ্ছেন ইমরান। আর সেখানে গিয়ে কার্যত পাকিস্তানকে ভারতীয় মিডিয়ার সামনে হাস্যকর করে তুলছেন তিনি। ইমরানের বিরোধী দলের দাবি, এর আগে ইরান সফরে গিয়ে ইমরান নিদের দেশকেই জঙ্গি রাষ্ট্র হিসাবে অভিযুক্ত করে আসেন। এরপর ,মার্কিন সফরে গিয়ে ইমরান বলে আসেন, তাঁর দেশের সেনা আর গুপ্তচর বিভাগ মিলে জঙ্গি শিবির অল কায়দাকে প্রশিক্ষণ দিচ্ছে। এরপর থেকে পাকিস্তানের প্রধানমনমন্ত্রীর নিজেই পাকিস্তানের জন্য ভয়ঙ্কর প্রমাণিত হচ্ছেন বলে দাবি করেছে পিপিপি।