Home Featured Imran Khan Shoot Issue: সুস্থ হয়েই পদযাত্রা শুরুর নির্দেশ ইমরানের! মঙ্গলবার ওয়াজিরাবাদ থেকেই হবে যাত্রা

Imran Khan Shoot Issue: সুস্থ হয়েই পদযাত্রা শুরুর নির্দেশ ইমরানের! মঙ্গলবার ওয়াজিরাবাদ থেকেই হবে যাত্রা

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: ক্রিকেট কিংবা রাজনীতি কোনও ক্ষেত্রেই হারার পাত্র তিনি নন। এমনকি তিনি যে বীর ও কর্তব্যপরায়ণ যোদ্ধা তা তিনি বুঝিয়ে দিলেন সোমবার রাতেই। গুলিবিদ্ধ হওয়ার তিন দিনের মাথায় তিনি আবারও লংমার্চের ডাক দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তিনি জানান, যে ওয়াজিরাবাদে তাদের উপর হামলা (attack) করা হয়েছিল, ঠিক সেখান থেকেই পুনরায় মঙ্গলবার শুরু হবে থমকে যাওয়া লং মার্চ (long march)।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ওয়াজিরাবাদে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান তার সমর্থকদের নিয়ে লং মার্চ করছিলেন। আচমকা গুলিবর্ষণ এ ইমরানের পায়ে ৪টি গুলি লাগে। মৃত্যু হয় তাঁর দলের এক সমর্থকের, আহত হন আরও ১১ জন। আশঙ্কাজনক অবস্থায় মুহূর্তেই দলীয় চেয়ারম্যানকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরের দিনই অর্থাৎ শুক্রবার হাসপাতাল থেকেই ইমরান একটি ভিডিও প্রকাশ করে জানান, ওয়াজিরাবাদ কিংবা গুজরাতে যে তাঁর উপর প্রাণঘাতী হামলা চালানোর পরিকল্পনা করা হচ্ছে তিনি তা আগে থেকেই জানতেন। প্রাক্তন প্রধানমন্ত্রী আরও জানান, পাকিস্তানের রাজনৈতিক পরিবর্তন অবশ্যম্ভাবী। কিন্তু সেটি শান্তিপূর্ণ ভাবে কিংবা রক্তাক্ত বিপ্লবের হাত ধরেও আসতে পারে। তবে দেশে রাজনৈতিক বদল আসবেই।

এই বিষয়ে রবিবার একটি সাংবাদিক বৈঠক করে ইমরান জানিয়েছেন, মঙ্গলবারই ওয়াজিরাবাদ থেকে শুরু হচ্ছে লং মার্চ। যে ওয়াজিরাবাদে তাদের উপর হামলা চালানো হয়, সেখান থেকেই শুরু হবে পদযাত্রা। তবে পায়ে অস্ত্রপচারের কারণে এই মুহূর্তে পদযাত্রায় যোগ দিতে না পারলেও, লাহোরে বসেই দূর থেকে সেই লং মার্চকে নেতৃত্ব দেব। আশা করা যাচ্ছে, ১০-১৪ দিনের মধ্যেই রাওয়ালপিন্ডি পৌঁছে যাবে লং মার্চ।সপ্তাহখানেক পর সুস্থ হলে সেখানেই পদযাত্রায় সশরীরে যোগ দিয়ে নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন ইমরান খান।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিল মাসেই গদিচ্যুত হন ইমরান খান এবং তার দল। কিন্তু গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার দাবিতে আন্দোলন শুরু করে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ। দেশের বিভিন্ন স্থানে মিটিং-মিছিল, সভা-সমিতি চলছিল। সেই প্রচারের অংশ হিসেবে পিটিআইয়ের কর্মী সমর্থকরা ৪০০ কিলোমিটার পদযাত্রার মাধ্যমে ইসলামাবাদ যাওয়ার কর্মসূচি নিয়েছিলেন। বৃহস্পতিবার সেই মিছিল ওয়াজিরাবাদে পৌঁছতেই আচমকাই ভিড়ের মধ্যে এলোপাথাড়ি গুলি চালায় এক দুষ্কৃতী। পায়ে গুলি লেগে ইমরান রাউড়ির হাসপাতালে ভর্তি হলেও তার আন্দোলন থেমে যায়নি। এমনকি অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে পদযাত্রা এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন।

You may also like