গোয়ায় নভি সকালের পর এবার তৃণমূলের দো ফুলঞ্চ কাল!

23

নিজস্ব প্রতিনিধি: গোয়া দখলে মরিয়া তৃণমূল! আরব সাগরের তীরের এই ছোট্ট রাজ্যের রশি করায়ত্ত করতে মরিয়া জোড়াফুল শিবির। সেই কারণেই নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ। গোয়াবাসীর মন জয় করতে সম্প্রতি নয়া গানের টিজার লঞ্চ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। টিজারের নাম দো ফুলঞ্চ কাল। বাংলায় তর্জমা করলে দাঁড়ায় দুই ফুলের যুগ।

একুশের বিধানসভা নির্বাচনে ব্যাপক সাফল্য পায় তৃণমূল। তার পরেই গোটা দেশে সংগঠন বিস্তারে উদ্যোগী হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সেই মতো ত্রিপুরা সহ উত্তর পূর্বের বিভিন্ন রাজ্য এবং সৈকত রাজ্য গোয়ার দিকে শ্যেন দৃষ্টি দেন তৃণমূল নেতৃত্ব। ইতিমধ্যেই দুবার গোয়া সফর করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো। দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া ঘুরে গিয়েছেন বেশ কয়েকবার। গোয়ার মাটি কামড়ে পড়ে রয়েছেন সাংসদ মহুয়া মৈত্রের পাশাপাশি সাংসদ সুস্মিতা দেব ও প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তী। তিনি কো-ইনচার্জ হয়ে গোয়ায় এসেছেন। বাংলার মতো গোয়ায়ও মহিলা ভোট ব্যাঙ্কে থাবা বসাতে সুনির্দিষ্ট পরিকল্পনা করেছেন তৃণমূল নেতৃত্ব। এ রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ফি মাসে পাঁচশো করে টাকা দেওয়া হয়। গোয়ায় এই ধরণেরই প্রকল্প চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। গোয়ায় ক্ষমতায় এলে গৃহলক্ষ্মী প্রকল্প চালুর আশ্বাস দেওয়া হয়েছে। এই প্রকল্পে মহিলারা মাসে পাঁচ হাজার করে টাকা পাবেন।

ছাত্রছাত্রীদের জন্য যুবশক্তি কার্ড নিয়ে আসা হয়েছে। তৃণমূলের পক্ষে প্রচারে ঝড় তুলতে গান বাঁধা হয়েছে। দুই ফুলের যুগ নামের সেই টিজার প্রকাশ করার কথা দলের কোনও শীর্ষ নেতৃত্বের।

গোয়ায় নভি সকাল স্লোগান হিট করেছে। এখন দেখার, দো ফুলঞ্চ কাল হিট করে কিনা!