Akhilesh Yadav: ‘হিন্দুধর্মে কোথাও একটি পাথর রাখলেই সেখানে মন্দির তৈরি হয়ে যায়’, বিতর্কিত মন্তব্য অখিলেশের

68
Akhilesh Yadav: 'হিন্দুধর্মে কোথাও একটি পাথর রাখলেই সেখানে মন্দির তৈরি হয়ে যায়', বিতর্কিত মন্তব্য অখিলেশের

মহানগর ডেস্ক: জ্ঞানবাপী মসজিদ ( Gyanvapi Mosque ) বিতর্ক নিয়ে সরগরম দেশের রাজনৈতিক মহল। আর এই চলমান ইস্যুকে কেন্দ্র করে নিজের প্রতিক্রিয়া জানিয়ে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ( Former Chief Minister Akhilesh Yadav)।

তিনি এদিন বলেন,” আমাদের হিন্দু ধর্মে যে কোনও জায়গায় একটি পাথর রাখুন অথবা একটি গাছের নীচে লাল পতাকা লাগান, সেখানেই একটি মন্দির তৈরি হয়ে যাবে।” এরপর বিজেপিকে সরাসরি নিশানা করে তোপ দেগে মন্তব্য করেন তিনি,” বারাণসীর ইস্যুর পিছনে বড় কারণ আছে। সেখানে বড় বড় কারখানা নির্মাণ করা হচ্ছে। যে সময়ে আমি আপনি মন্দির মসজিদ নিয়ে তর্ক বিতর্ক করি সেই সময় বিজেপি নিজেদের স্কিম চালায়। ওরা সবকিছু করতে পারে।”

তাঁর এইরূপ মন্তব্যের পরই গেরুয়া শিবিরের মুখপাত্র রাকেশ ত্রিপাঠী সমাজবাদী পার্টির প্রধানকে কটাক্ষের সুরে বিদ্ধ করে বলেন,” মনে হচ্ছে অখিলেশ যাদব বিধানসভা নির্বাচনের ফলাফলের থেকে কোনও শিক্ষাই নেননি। তাঁর এই মন্তব্য হিন্দুদের অপমান করছে। ওঁর দলের লোকেরা এমনিতেও হিন্দুদের হেয় করার কাজ করছে প্রতিনিয়িত। কিন্তু এসব সহ্য করা হবে না। তাঁকে হিন্দুদের কাছে ক্ষমা চাইতে হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত বারাণসী সিভিল কোর্টে স্থগিত হল জ্ঞানবাপী মসজিদ মামলার শুনানি। বুধবার সকালে মসজিদের অন্দরের সমীক্ষার রিপোর্ট জমা পড়েছে আদালতে। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী বিচার প্রক্রিয়া আগে এগোয় নি। দুই আদালতে এই মামলার পরবর্তী শুনানি হবে শুক্রবার দুপুর ৩টে।