‘বহিরাগত নিয়োগ মানবো না’, কল্যাণীর AIIMS-এর বাইরে বিক্ষোভ স্থানীয় যুবকদের

123

মহানগর ডেস্ক: কল্যাণীর AIIMS-এর বাইরে চাকরির দাবিতে বিক্ষোভে বসল স্থানীয় যুবকরা। তাঁদের দাবি, বিভিন্ন জেলা থেকে লোক নিয়োগ করা হয়েছে। কিন্তু স্থানীয়দের গুরুত্ব দেওয়া হয়নি। যতদিন না এইমস কর্তৃপক্ষ চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসছে ততদিন এই ধর্না চালিয়ে যাবেন, বলে হুঁশিয়ারি বিক্ষোভকারীদের।

বুধবার সকালে দেখা যায়, কল্যাণীর AIIMS-এর বাইরে চাকরির দাবিতে বিক্ষোভে সামিল হয়েছেন বেশ কয়েকজন যুবক। বেলা বাড়তে লক্ষ্য করা যায়, হাতে প্ল্যাকার্ড নিয়ে তাঁরা সংস্থার বাইরে বসে পড়ে। তাঁদের সঙ্গে কথা বলে জানা যায়, এই সংস্থা যখন কল্যাণীতে গড়ে উঠেছে তাহলে আগেই গুরুত্ব দেওয়া উচিত স্থানীয়দের। কিন্তু কর্তৃপক্ষ তা না করে বিভিন্ন জেলা থেকে কর্মী নিয়োগ করেছে, যেখানে এই জেলাতেই যোগ্য যুবকরা বেকার হয়ে পড়ে রয়েছে।

এই ঘটনায় আন্দোলনকারীদের দাবি, যতদিন না এইমস কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে বৈঠকে বসছে, ততদিন তাঁরা এভাবেই অনড় আন্দোলন চালিয়ে যাবেন। সে ক্ষেত্রে এই আন্দোলন আজই মিটে যেতে পারে। কিংবা সংস্থা যদি চাও বৈঠকে না বসতে তাহলে এই আন্দোলন কয়েক মাস ধরেও চলতে পারে।

‘বহিরাগত নিয়োগ মানবো না’, এমনই প্ল্যাকার্ড হাতে সংস্থার বাইরে বিক্ষোভে বসেছেন জেলার তরুণ যুবকরা। তবে এখন সংস্থার তরফ থেকে কী সিদ্ধান্ত নেওয়া হয়, সে দিকেই তাকিয়ে গোটা জেলা।