ফের দেখা মিলল ভাল্লুকের! এবারে বাড়ির পাঁচিল দাঁড়িয়ে সে

24
Jalpaiguri
ফের গ্রামে দেখা গেল ভাল্লুক, আতঙ্ক এলাকাবাসী।

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: শনিবারের ফের জলপাইগুড়ি শহরে ভাল্লুকের আতঙ্ক। এই দিন জলপাইগুড়ি ডেঙ্গুইয়াঝার এলাকায় এক ভদ্রমহিলা এবং এক জন শিশু একটি ভাল্লুকের মতো দেখতে প্রাণী দেখতে পায়। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, শনিবার বিকেল বেলায় ভদ্র মহিলা কাজল মন্ডল দেখেন, পাঁচিলের সামনে কিছু একটা দাড়িয়ে আছে। ভালো মত দেখতে তিনি দেখতে পান একটি ভাল্লুকের মত দেখতে একটি প্রাণী। তিনি ছুটে পালিয়ে যান সেখান থেকে।

এর পর ওই মহিলা নিজের নাতিকে ডাক দেন। তাঁর নাতি সুদীপ্ত সরকার এসে দেখে একটি ভাল্লুক তাদের দেওয়ালে হাত দিয়ে তাদের দিকে তাকিয়ে আছে। এটি দেখে সেও খুব ভয় পায়। আর এর পরই তারা বনদপ্তরে খবর দেয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বেলাকবা বনদপ্তরের লোকেরা ছুটে আসে। এবং তাঁদের সঙ্গে সঙ্গে অন্যান্য পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যরা ছুটে আসেন ঘটনাস্থলে।

এই প্রসঙ্গে বনদপ্তরের এক কর্মী জানিয়েছেন, তারা এসে থেকে দেখতে পায়নি ওই ভাল্লুকটিকে। কিন্তু জোরদার তল্লাশি চালানো হচ্ছে। কিন্তু সেই ভাল্লুকটিকে মাত্র দু’জন দেখেছে। তাই সত্য মিথ্যার মাঝে রয়েছে তারা। যদিও সম্প্রতি ভাল্লুক দেখা গিয়েছিল ওই এলাকায়। তাই পুরোপুরি ওই মহিলা এবং তার নাতির কথা উড়িয়ে দিতে পারছেন না বনদপ্তরের কর্মীরা।