Asian Champions Trophy: ফের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারাল ভারত, সন্তুষ্ট থাকল ব্রোঞ্জ নিয়েই

13
জয়সূচক গোলের পর ভারতীয় হকি খেলোয়াড়দের উচ্ছ্বাস।

মহানগর ডেস্ক: লিগ পর্বেও ভারতের কাছে হেরেছিল। আবারও একই পরিণতি। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ফের হারিয়ে ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে ৪-৩ গোলে হারাল ভারত। লিগ পর্বের ম্যাচে ৩-১ গোলে পাক বধ করেছিলেন হরমনপ্রীত সিংরা। তবে এদিনের ম্যাচটি শেষ পর্যন্ত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। তবে শুরুতে ছিল ভারতেরই একচেটিয়া প্রাধান্য। দ্বিতীয় মিনিটে পরপর চারটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় মেন ইন ব্লু। শেষটিতে গোল করে ভারত এগিয়ে যায় ১-০ ব্যবধানে। পেনাল্টি থেকে গোল করেন হরমনপ্রীত। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি তারা। ১০ মিনিটে পাকিস্তান সমতায় ফেরে আফরাজের গোলে।

দ্বিতীয় কোয়ার্টারে কোনও পক্ষ গোল না পেলেও তৃতীয় কোয়ার্টারে ম্যাচ জমে ওঠে গোল-পালটা গোলে। ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে পাকিস্তানকে প্রথমারের মতো লিড এনে দেন আবদুল রানা। ৪৫ মিনিটে গোল করে ভারতকে ম্যাচে ফেরান সুমিত। ৫৩ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন বরুণ কুমার। ৫৭ মিনিটে আকাশদ্বীপ সিংয়ের অসাধারণ ফিল্ড গোলে জয়ের দিকে এগিয়ে যায় ভারত। তবে ৫৭ মিনিটে গোল করে পাকিস্তানকে ফের ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের নাদিম আহমেদ।

কিন্তু শেষ পর্যন্ত আর কোনও দলই গোলমুখ খুলতে পারেনি। ঢাকায় পরপর দুই ম্যাচে ভারতের কাছে হারের লজ্জা নিয়ে বিদায় নিল গতবারের যুগ্ম চ্যাম্পিয়ন পাকিস্তান।