যা গেছে তা যাক, জেতা ম্যাচ হেরে দার্শনিক বুমরাহ

104
india lost the test match against england

মহানগর ডেস্ক: জেতা ম্যাচ এজবাস্টনে ফেলে এসেছে ভারত(Indian Cricket Team)। একদিন আগেও মনে হয়েছিল ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট জিতবে ভারত (India VS England)। কিন্তু তা হল না। অন্তিম ইনিংসে বাজিমাত করল ইংল্যান্ড।

প্রশ্ন উঠছে, ম্যাচের শুরু থেকে ভালো খেলেও ভারত কীভাবে ম্যাচটা হাতছাড়া করল। সাংবাদিক সম্মেলনে এই ম্যাচের অধিনায়ক যশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) কাছেও ছিল এই একই প্রশ্ন। যার উত্তর তিনি দিয়েছেন দার্শনিক ভঙ্গিতে।

“যদি, কিন্তু সব সময় থাকে। যদি বৃষ্টি না হতো, তাহলে আমরা হয়তো ম্যাচটা জিততে পারতাম। আসলে ইংল্যান্ড সত্যিই ভালো খেলেছে’, বলেছেন বুমরাহ।

“০এটাই (এই ফলাফল) এই খেলাকে এতোটা সুন্দর করে। তিনটে দিন ভালো কাটলেও শেষটা ভালো না-ও হতে পারে। গতকাল আমরা ব্যাট হাতে উল্লেখ্যযোগ্য কিছু করতে পারিনি। এখানেই ইংল্যান্ড সুযোগটা পেয়ে গিয়েছিল। আমাদের হাত থেকে ম্যাচটা বেরিয়ে গিয়েছিল।”

প্রথম ইনিংসে ব্যাটে-বলে আশা জাগিয়েছিল ভারত। ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, পরে অধিনায়ক নিজে ভারতকে বড় রানের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন। বল হাতে মোটের ওপর হয়েছিল দলগত খেলা। দ্বিতীয় ইনিংসে উল্টপূরাণ। প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর কথা মতো, “ভীতু” দেখিয়েছিল টিম ইন্ডিয়াকে। অন্য দিকে ঘরের মাঠে জয়ের খোঁজে ছিল ইংল্যান্ড। এজবাস্টনে জো রুটরাই হাসলেন শেষ হাসি।