‘ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে গড়ে তুলতে হবে’, ভাইরাল বিজেপি বিধায়কের ভিডিও

116

মহানগর ডেস্ক: হরিয়ানার এক বিজেপি বিধায়ক ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ বানানোর শপথ নিয়েছেন। ঘটনার ভিডিও ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, বিজেপি বিধায়কের নেতৃত্ব মেনে বেশ কয়েকজন ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ বানানোর শপথ নিচ্ছেন। যেখানে তাদের বলতে শোনা যায়, ‘এই কাজের জন্য যে কোনও রকমের ত্যাগ স্বীকার করতে রাজি তারা’।

হরিয়ানার আম্বালার বিজেপি বিধায়ক অসীম গোয়েলকে দেখা গিয়েছে ভাইরাল হওয়া ভিডিওতে। সূত্র অনুযায়ী, শপথগ্রহণ অনুষ্ঠানটি হয়েছিল গত রবিবার। যার পর ভিডিও ক্লিপিংটি টুইটারে আসতেই মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। যেখানে শোনা যায়, ‘আমরা হিন্দুস্তানকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে গড়ে তুলতে যাবতীয় ত্যাগ স্বীকার করব। যে কোনও মূল্যে এই কাজকে করতে হবে। আমাদের পূর্বপুরুষরা যেন আমাদের সেই শক্তি দেন।’ এরপর সমবেতভাবে একই বাক্য উচ্চারণ করতে দেখা যায় সকলকে।

জানা গিয়েছে, সামাজিক চেতনা সংগঠনের পক্ষ থেকে আম্বালার আগরওয়াল ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায় চারিদিকে। বিজেপি বিধায়ক যদিওবা এই বিষয়ে কোনও রাখঢাক রাখেননি। বলেছেন, “বিধায়ক হিসেবে নয়, আমি একজন হিন্দু হিসেবে শপথ নিয়েছি। একজন হিন্দু হিসেবে আমি গর্বিত”।

প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ইসলাম এবং খ্রিস্টান ধর্মের মানুষ একজন হিন্দু, যদি তার ভারতের প্রতি শ্রদ্ধা থাকে। যে এখানে থাকতে চায়, তাকে হিন্দু রাষ্ট্র অনুযায়ী ভারতীয় হিসেবে থাকতে হবে’। তিনি একাধিকবার ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে দাবি করেছেন। এমনকি এই একই দাবি আরএসএস-এর পক্ষ থেকেও করা হয়। সঙ্ঘপ্রধান মোহন ভাগবতও বলেছেন, ভারত ‘হিন্দু রাষ্ট্র’ এই নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই।