COVID 19: বেশ কিছুটা স্বস্তি, দেশে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা, গত একদিনে কোভিডে মৃত ৩১

135
COVID 19: বেশ কিছুটা স্বস্তি, দেশে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা, গত একদিনে কোভিডে মৃত ৩১

মহানগর ডেস্ক: পৃথিবীর বিভিন্ন দেশগুলোতে ফের চিন্তা বাড়াচ্ছে করোনা পজিটিভ কেসের সংখ্যা ( Covid Positive Case) । তবে এই মুহূর্তে ভারতে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা আপাতত নেই, এমনটা জানিয়ে দিয়েছে ICMR । দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা গতকালের চেয়ে বেশ কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে গোটা দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১,৬৭৫ জন। সব মিলিয়ে দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক মাত্রায় পৌঁছনোর আগেই চলতি মাসে সমস্ত মুখ্যমন্ত্রীদের নিয়ে জরুরি বৈঠক সেরে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( Nrendra Modi)।

আরও পড়ুনঃআয়কর দপ্তরের কাছে পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তির হিসাব চাইল CBI

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ৩১ জন। এর ফলে গোটা দেশে কোভিড ভাইরাসের ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,২৪,৪৯০ জন। আরেকদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত একদিনে সুস্থ হয়েছেন ১,৬৩৫ জন। ভারতে COVID-19-এর মোট পজিটিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৪, ৪৮১ টিতে। দেশে অ্যাকটিভ কেসের হার দাঁড়িয়েছে ০.০৩ শতাংশে।

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানান হয়েছে যে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান অভিযানের অধীনে এখনও পর্যন্ত দেশে ১৯২.৩৮ কোটি মানুষ টিকা পেয়েছেন। তবে পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। দেশে কোভিড কেসের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পরই গোয়া এবং হরিয়ানা সরকার পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক করে দিয়েছে।

অন্যদিকে,চলতি মাসেই বিহারের পাটনায় নভেল করোনাভাইরাসের একটি নতুন রূপ BA.12 পাওয়া গেছে। রাজ্যের স্বাস্থ্য বিভাগের মতে, ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে Omicron – এর নতুন রূপ পাওয়া গেছে।