Home Entertainment INDIA VS ZIMBABWE MATCH WEATHER: মেলবোর্নে ফের বৃষ্টির সম্ভাবনা, দুশ্চিন্তায় ভারত-জিম্বাবোয়ে ম্যাচ

INDIA VS ZIMBABWE MATCH WEATHER: মেলবোর্নে ফের বৃষ্টির সম্ভাবনা, দুশ্চিন্তায় ভারত-জিম্বাবোয়ে ম্যাচ

by Silpika Chatterjee
t-20 world cup,india vs zimbabwe match, rain, climate

মহানগর ডেস্কঃ এবারের টি-২০ বিশ্বকাপের সবথেকে বড় ভিলেন বৃষ্টি। ম্যাচ শুরুর দিকে ভারতের খেলায় বৃষ্টি সেভাবে থাবা বসাতে না পারলেও বাংলাদেশের ম্যাচে বৃষ্টির বড় ভূমিকা ছিল। যার জন্য বাংলাদেশ ভারতের ম্যাচ জেতা নিয়ে বিভিন্ন অভিযোগও জানিয়েছে। আগামী ৬ নভেম্বর, রবিবার ভারত – জিম্বাবোয়ে ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা আছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদেরা।

বিশ্বকাপের গ্রুপস্তরের দুই দলেরই এটা শেষ ম্যাচ। জিম্বাবোয়ের কাছে এই ম্যাচ গুরুত্বহীন। ইতিমধ্যেই তারা বিশ্বকাপ থেকে ছিটকে গেছে। এদিকে সেমি ফাইনালে পৌঁছতে এই ম্যাচের গুরুত্ব ভারতের কাছে অপরিসীম। ভারত বিশ্বকাপে পয়েন্টের দিক থেকে এগিয়ে থাকলেও ঘাড়ের কাছে পাকিস্তানের নিঃশ্বাস। ফলত সেমিফাইনালে ভারতের অবস্থান পাকাপাকি হয়নি এখনও। এমন পরিস্থিতিতে বৃষ্টি গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ মেলবোর্নে বৃষ্টির পরিমাণ বেশি।

এই মুহূর্তে ভারতের পয়েন্ট ৬। দলের শীর্ষে রয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকা রয়েছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে রয়েছে পাকিস্তান। এই পরিস্থিতিতে প্রত্যেক দলের কাছেই প্রতিটা পয়েন্ট গুরুত্বপূর্ণ। আবার পয়েন্ট এক হয়ে গেলে সেখানে দেখা হবে নেট রান রেট। আর এই সবকিছুর উপরেই রয়েছে বৃষ্টি।

তবে আবহাওয়াবিদেরা জানিয়েছেন, ম্যাচের সময় বৃষ্টির ভ্রুকুটি নাও থাকতে পারে। ম্যাচের সময় আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনাও অস্বীকার করছেন না আবহাওয়াবিদেরা। জানানো হয়েছে বৃষ্টির সম্ভাবনা থাকলেও তা রাতের দিকেই হতে পারে। পাশাপাশি বৃষ্টির পরিমাণ হালকা থেকে মাঝারি হওয়ার সম্ভাবনা বেশি। তবে খেলার সময় হাওয়া চলার সম্ভাবনাও বেশি। ফলে তা ম্যাচের সময় সমস্যা তৈরি করতে পারে। একইদিনে মেলবোর্ন গ্রাউন্ডেই রয়েছে পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচ। সেই ম্যাচও ভেস্তে যাওয়া নিয়ে তৈরি হচ্ছে দুশ্চিন্তা।

You may also like