Rahul Gandhi: ‘ভারত চাকরির নিরাপত্তা চায়’, প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের 

255
Rahul Gandhi: 'ভারত চাকরির নিরাপত্তা চায়', প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের 

মহানগর ডেস্ক: নরেন্দ্র মোদি (Narendra Modi) নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ফের আওয়াজ তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gndhi)। মঙ্গলবার কংগ্রেস নেতা (Congress Leader) বলেন, কেন্দ্র ভারতীয়দের ‘জাতিগত বিশুদ্ধতা’ অধ্যায়ন করার পরিকল্পনা করছে। তাঁর বক্তব্য, “ভারত চাকরির নিরাপত্তা এবং অর্থনৈতিক সমৃদ্ধি চায়, জাতিগত বিশুদ্ধতা নয়”।

প্রসঙ্গে টুইটারে একটি প্রতিবেদন শেয়ার করেছেন রাহুল গান্ধী। যেটি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের লেখা। সেখানে বলা হয়েছে, প্রশাসন গত ১০ হাজার বছরে ভারতীয় জনসংখ্যার মধ্যে কীভাবে মিউটেশন এবং জিনের সংমিশ্রণ ঘটেছে, তা দেখছে। এরইসঙ্গে এই রিপোর্টকে ঘিরে বিজেপিকে আক্রমণ করেছেন এআইএমআইএম (AIMIM) নেতা আসাদ উদ্দিন ওয়েইসি সহ অন্যান্যরা। তাদের বক্তব্য, ‘আধুনিক ভারতীয়রা সবাই অভিবাসনের ফল। বংশ নির্বিশেষে আমরা সবাই ভারতীয় নাগরিক। অতীতের পরিবর্তে বর্তমান নিয়ে ভাবা উচিত মোদির। ভারতীয় যুবকরা অন্ধকার ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে। আর কেন্দ্রীয় সরকার ‘বর্ণগত বিশুদ্ধতা’ নিয়ে আচ্ছন্ন’।

আরও পড়ুন: বিজেপি সরকার দুর্নীতির ক্ষেত্রে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করে: প্রধানমন্ত্রী

এর আগে এই বিষয়টি নিয়ে আওয়াজ তুলেছিলেন জয়রাম রমেশ। যিনি বলেছিলেন, ভারতের জাতির মধ্যে বিশুদ্ধতা খুঁজে বেড়ানোর জন্য কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের ‘ডিএনএ প্রোফাইলিং মেশিন’ ব্যবহারের সিদ্ধান্ত অত্যন্ত ভয়ঙ্কর। আজ এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কংগ্রেস নেতা ও এআইএমআইএম প্রধান। জানিয়েছেন, বৈচিত্র্যের মধ্যে ঐক্য কোনওভাবেই সস্তার জিনিস নয়। বরং এটি আমাদের সঠিক বর্ণনা দেয়। তাঁদের মতে, মোদি সরকারের উচিত বেকারত্ব সহ আরও নানা বিষয়ের দিকে খেয়াল রাখা।