Rajnath Singh: সন্ত্রাসবাদকে কোনওমতেই প্রশ্রয় নয়, প্রয়োজনে অন্য দেশে ঢুকে মারব: রাজনাথ সিং

82
Rajnath Singh

মহানগর ডেস্ক: রবিবার তামিলনাড়ুর ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজ ওয়েলিংটনে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে নাম না করে পাকিস্তানকে তীব্র আক্রমণ করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। তিনি বলেন, “সন্ত্রাসবাদকে কোনওমতেই প্রশ্রয় দেওয়া হবে না। দরকার পড়লে অন্যদেশে ঢুকে জঙ্গিদের খতম করে আসব।”

রাজনাথ সিং বলেন, “আমাদের প্রতিবেশী (Pakistan), আমি তাদের নাম নিতে চাই না। তারা আজও আমাদের দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। ভারতের কাছে দুটি যুদ্ধ হেরেছে। তারপরেও আমাদের সঙ্গে ছায়াযুদ্ধ (Proxy War) চালিয়ে যাচ্ছে তারা। দুটি যুদ্ধের হারের পর আমাদের সেই প্রতিবেশী দেশের মনোবল ভেঙে গেছে। তারা বুঝতে পেরেছে যে ভারতের সঙ্গে লড়াই করা এতটা সহজ নয়। তাই বর্তমানে সেই দেশ জঙ্গিদের আশ্রয় নেওয়া শুরু করেছে। তাদের মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে সন্ত্রাসীদের অস্ত্র, তহবিল এবং প্রশিক্ষণ দিয়ে ভারতকে টার্গেট করা। সন্ত্রাসবাদ যেন তাদের রাষ্ট্রীয় নীতির অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে।”

প্রতিরক্ষামন্ত্রী বলেন, “সীমান্তে যে পরিবেশই তৈরি হোক না কেন, দেশবাসী নিশ্চিত যে ভারতের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে কোনও আপস করা হবে না। ভারতের বুকে যদি কোনও জঙ্গি সংগঠন মাথাচাড়া দিয়ে ওঠে, তাহলে ভারত সরকার তা শক্ত হাতে দমন করবে। প্রয়োজনে ভারত অন্য দেশে ঢুকে (Surgical Strike) জঙ্গি খতম করতেও দ্বিধা করবে না।”

চলমান আফগানিস্তান (Afghanistan Crisis) সংকট সম্বন্ধে তিনি বলেন, “আফগানিস্তানে তালিবানরা ফের ক্ষমতায় এসেছে। যার জেরে ভারতকে একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। আফগানিস্তানের সাথে আমাদের সম্পর্ক বদলে গিয়েছে। আমরা আমাদের কৌশল বদলেছি। QUAD গঠন সেই কৌশলেরই অংশ।” উল্লেখ্য, QUAD হল ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার নিরাপত্তা চুক্তি।

India will not hesitate in entering another country to fight terror says Rajnath Singh

Read More News: