Home National রাজ্যের বৃহত্তম বিস্ফোরক কারখানায় বিস্ফোরণে মৃত ১, আহত বহু

রাজ্যের বৃহত্তম বিস্ফোরক কারখানায় বিস্ফোরণে মৃত ১, আহত বহু

আগুন নেভাতে অন্তত ১০ থেকে ১২টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে রয়েছে। 

by Shreya Maji
72 views

মহানগর ডেস্ক:  দেশজুড়ে চলছে ষষ্ঠ দফায় নির্বাচন। এই আবহেই শনিবার ছত্তিশগড়ের বেমেতারা জেলায় রাজ্যের  রাজ্যের বৃহত্তম বিস্ফোরক কারখানায় বিস্ফোরণে  একজনের মৃত্যু হয়েছে   ও  ৬ জন আহত হয়েছে। গোটা এলাকা ঢেকে গিয়েছে ধোঁয়াতে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধার অভিযান।

একজন কর্মকর্তা জানিয়েছেন, বোরসি গ্রামে গানপাউডার কারখানায় বিস্ফোরণটি ঘটে। দুর্গ এবং রায়পুরের পার্শ্ববর্তী জেলাগুলি থেকে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ইউনিটের দুটি দলকে বিস্ফোরণস্থলে নিয়ে যাওয়া  হয়েছে। রাজনান্দগাঁও থেকে এসডিআরএফ-এর আরও একটি দল মোতায়েন করা হচ্ছে। আগুন নেভাতে অন্তত ১০ থেকে ১২টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে রয়েছে। নিখোঁজ ব্যক্তিদের সন্ধানের জন্য ভবনটির ধ্বংসস্তূপ সরানো হচ্ছে বলে জানা  গিয়েছে। হাসপাতালের জনসংযোগ আধিকারিক শুভ্র সিং বলেছেন, “বিস্ফোরণে আহত ছয়জনকে চিকিৎসার জন্য ডাঃ বিআর আম্বেদকর মেমোরিয়াল হাসপাতালে রায়পুরে নিয়ে যাওয়া হলেও একজনকে মৃত অবস্থায় আনা হয়েছে।” তিনি আরও জানান, আহতদের চিকিৎসা চলছে।

বেমেতারার কালেক্টর রণবীর শর্মা সাংবাদিকদের জানিয়েছেন ফায়ার ডিপার্টমেন্টের দল এবং স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এসডিআরএফ) কর্মী মোতায়েন করা হয়েছে। কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন যে বিস্ফোরণের সময় বিস্ফোরক তৈরির কারখানায়  ১০০ জন কাজ করছিলেন।   বেশ কয়েকজন নিখোঁজ এবং ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ার আশঙ্কা করা হচ্ছে। বেমেটারার পুলিশ সুপার রামকৃষ্ণ সাহু বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এসডিআরএফ দল এবং বিশেষজ্ঞ দল এখানে রয়েছে। বিস্তারিত তথ্য নেওয়া হচ্ছে। তথ্য অনুযায়ী, ৫-৬ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।” ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই বলেছেন, গানপাউডার কারখানায় বিস্ফোরণের ঘটনায় ম্যাজিস্ট্রিয়াল তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও তিনি জানিয়েছেন,মৃতদের পরিবারকে ৫  লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved