Home National ভোটের ঠিক আগেই রক্তাক্ত উপত্যকা, জোড়া জঙ্গি হানায় খুন বিজেপি নেতা

ভোটের ঠিক আগেই রক্তাক্ত উপত্যকা, জোড়া জঙ্গি হানায় খুন বিজেপি নেতা

by Shreya Maji
64 views

মহানগর ডেস্ক:  নির্বাচনের আবহে জম্মু-কাশ্মীরে ফের জঙ্গি হামলা। রক্তাক্ত হল উপত্যকা। তাও আবার জোড়া হামলা।  ভোটের দুই দিন আগে শনিবার জম্মু ও কাশ্মীরে দুটি পৃথক ঘটনায় সন্ত্রাসীদের গুলিতে একজন প্রাক্তন সরপঞ্চ নিহত এবং রাজস্থানের এক দম্পতি আহত হয়েছেন।

 শোপিয়ান জেলার হুরপুরা গ্রামে প্রাক্তন সরপঞ্চ আইজাজ আহমেদ শেখকে গুলি করা হয়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। রাজস্থানের এক দম্পতিও অনন্তনাগে পৃথক ঘটনায় আহত হয়েছেন। নির্বাচনের আগে কড়া নিরাপত্তার মুড়িয়ে রাখা হয়েছে জম্মু-কাশ্মীরকে তাঁর মধ্যেই ঘটল এই ঘটনা। এক কর্মকর্তা বলেছেন, ” হামলার পর তাকে (সরপঞ্চ) একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল যেখানে তিনি   মারা যান।  সন্ত্রাসবাদীরা  জয়পুরের এক পর্যটক দম্পতিকে তাবরিজ এবং তার স্ত্রী ফারহা নামে চিহ্নিত করে অনন্তনাগ জেলার ইয়ানার এলাকায় গুলি চালায়। আহত দম্পতিকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। চিকিৎসার জন্য এলাকাটি তল্লাশির জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।” অনন্তনাগ-রাজৌরি আসনের সংসদ নির্বাচনের প্রচার চলাকালীন   হামলার ঘটনা ঘটেছে।
এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল,  উধমপুর এবং জম্মু আসনে ভোট ১৯ এবং  ২৬ এপ্রিল শেষ হয়েছে, যখন শ্রীনগরে ১৩ মে ভোট   হয়েছিল। বারামুল্লা আসনে ২০ মে ভোট হবে এবং অনন্তনাগ-রাজৌরি আসনে  ২৫মে ভোট হবে।  ন্যাশনাল কনফারেন্স, পিডিপি এবং বিজেপি সহ জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক দলগুলি এই হামলার নিন্দা করেছে৷ প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পিডিপি সভাপতি মেহবুবা মুফতি, যিনি অনন্তনাগ-রাজৌরি আসন থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “যদিও আমরা আজ পাহলগামে হামলার নিন্দা জানাই যার ফলে দুই পর্যটক আহত হয়েছে এবং তারপরে শোপিয়ানের হিরপোরাতে একজন (প্রাক্তন) সরপঞ্চের উপর আরেকটি হামলা হয়েছে – এই হামলার সময় এই কারণে যে দক্ষিণ নির্বাচন কোনো কারণ ছাড়াই বিলম্বিত হয়েছিল।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved