Home National প্রবল বৃষ্টিতে পাথরের খনি ধসে ১০ জনের মৃত্যু, বহু মানুষের আটকে পড়ার আশঙ্কা

প্রবল বৃষ্টিতে পাথরের খনি ধসে ১০ জনের মৃত্যু, বহু মানুষের আটকে পড়ার আশঙ্কা

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

by Shreya Maji
30 views

মহানগর ডেস্ক:  প্রবল বৃষ্টি হচ্ছে  মিজোরামে।  আর তাতেই ঘটেছে দুর্ঘটনা।   প্রবল বৃষ্টির মধ্যে মিজোরামের আইজল জেলায় একটি পাথর খনি ধসে ১০ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আটকা পড়েছেন বলেই খবর মিলেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।  পুলিশ জানিয়েছে, “অবিরাম বৃষ্টি এবং এলাকায় ভূমিধসের কারণে অনুসন্ধান অভিযান ব্যাহত হচ্ছে।”  প্রবল বৃষ্টির জন্য সব স্কুল বন্ধ থাকলেও সরকারি কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। ভূমিধসের কারণে বেশ কয়েকটি  হাইওয়ে এবং প্রধান  রাস্তা দিয়ে যান চলাচল ব্যহত হয়েছে। হুন্টারে জাতীয় সড়ক 6-এ ভূমিধসের কারণে আইজল দেশের বাকি অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।   ভূমিধসের কারণে বেশ কিছু হাইওয়ে এবং প্রধান  রাস্তা বিপর্যস্ত হয়েছে।  রবিবার রাতে প্রবল ঘূর্ণিঝড় রেমাল পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলের মধ্যে আছড়ে পড়ে। যার জেরেই বৃষ্টি শুরু হয়েছে। পুলিশ জানিয়েছে যে ঘূর্ণিঝড় রেমাল রাজ্য জুড়ে ধ্বংসযজ্ঞের পরে আইজল শহরের দক্ষিণে মেলথুম এবং হ্লিমেনের মধ্যে একটি এলাকায় সকাল ৬টার দিকে ঘটনাটি ঘটে।
খনি ধসের কারণে আশেপাশের অনেক বাড়িও ধ্বংস হয়ে গেছে। নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে, আরও অনেকে এখনও ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলেই একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। তিনি আরও জানান, অবিরাম বৃষ্টির কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। তল্লাশি অভিযানের মধ্যে, ঘটনাস্থল থেকে উদ্ধার করা এক শিশুকে পরবর্তী চিকিৎসার জন্য দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের অভিযান এখনও চলমান থাকায় আরও অনেক শ্রমিকের নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। রাজ্য জুড়ে বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতের ফলে ভূমিধস হয়েছে বলেই  কর্মকর্তারা জানিয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved