Home National রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৫৫টি দেশের ১০০ জন বিশিষ্ট ব্যক্তি

রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৫৫টি দেশের ১০০ জন বিশিষ্ট ব্যক্তি

by Shreya Maji
Published: Last Updated on 20 views

মহানগর ডেস্ক:  আর মাত্র এক সপ্তাহ তার পরেই উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির। প্রহর গুনছে গোটা দেশ। বহু   বিশিষ্ট ব্যক্তিরা। বিশ্ব হিন্দু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও গ্লোবাল চেয়ারম্যান স্বামী বিজ্ঞানানন্দ রবিবার বলেছেন, ২২ জানুয়ারী অযোধ্যার রাম মন্দিরে ‘প্রাণ  প্রতিষ্ঠা’র অনুষ্ঠানে রাষ্ট্রদূত এবং  সাংসদ সহ  ৫৫টি দেশের প্রায় ১০০ জন প্রধানকে আমন্ত্রণ জানানো হয়েছে৷

স্বামী বিজ্ঞানানন্দ জানিয়েছেন, “রাষ্ট্রদূত এবং সাংসদ সহ ৫৫টি দেশের প্রায় ১০০জন প্রধান, রাম লালা প্রাণ প্রতিষ্টার সাক্ষী হবেন। আমরা কোরিয়ান রাণীকেও আমন্ত্রণ জানিয়েছি, যিনি নিজেকে প্রভু শ্রী রাম বনসাজ বলে দাবি করেন।” যেসব দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে তাদের মধ্যে রয়েছে আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, বেলারুশ, বতসোয়ানা, কানাডা, কলম্বিয়া, ডেনমার্ক, ডমিনিকা, কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্র (ডিআরসি), মিশর, ইথিওপিয়া, ফিজি, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ঘানা, গায়ানা, হংকং। কং, হাঙ্গেরি, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, জ্যামাইকা, জাপান, কেনিয়া, কোরিয়া, মালয়েশিয়া, মালাউই, মরিশাস, মেক্সিকো, মায়ানমার, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, নাইজেরিয়া, নরওয়ে, সিয়েরা লিওন, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, স্পেন, শ্রীলঙ্কা , সুরিনাম, সুইডেন, তাইওয়ান, তানজানিয়া, থাইল্যান্ড, ত্রিনিদাদ ও টোবাগো, ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম এবং জাম্বিয়া।

বিশ্ব হিন্দু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক স্বামী বিজ্ঞানানন্দ, যিনি সংস্থার আন্তর্জাতিক বিষয়গুলি পরিচালনা করেন তার মতে, দেশের প্রধানরা রাম মন্দির অনুষ্ঠানে যোগ দেবেন৷ স্বামী বিজ্ঞানানন্দ আরও বলেছেন   ভিভিআইপি বিদেশী প্রতিনিধিরা ২০  জানুয়ারী লখনউতে আসবেন; তার পরে ২১ জানুয়ারী, সন্ধ্যার মধ্যে তাঁরা অযোধ্যায় পৌঁছাবেন।  তিনি উল্লেখ করেছেন, “কুয়াশা এবং আবহাওয়ার কারণে, অনুষ্ঠানের আগে প্রতিনিধিদের ভারতে আসার জন্য অনুরোধ করা হয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved