Home National বিলকিসের ১১ গণধর্ষক আত্মসমর্পণ করলেন গোধরা জেলে

বিলকিসের ১১ গণধর্ষক আত্মসমর্পণ করলেন গোধরা জেলে

by Mahanagar Desk
13 views

মহানগর ডেস্ক: খুন এবং গণধর্ষণকাণ্ডের অপরাধীরা আত্মসমর্পণের জন্য বাড়তি সময় চেয়েছিলেন। সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে সু্প্রিম কোর্টে।শীর্ষ আদালত ধর্ষকদের দু’দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল।১১ জনই রবিবার রাতে আত্মসমর্পণ করলেন। গোধরা সাব-জেলে গিয়ে ধরা দিয়েছেন তাঁরা গুজরাতের পঞ্চমহল জেলায়।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, বিলকিস বানো মামলার ১১ অপরাধী রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ দু’টি ব্যক্তিগত গাড়িতে করে গোধরা জেলের সামনে উপস্থিত হন। তাঁদের আত্মসমর্পণের জন্য সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া সময়সীমা শেষ হয়েছে রবিবারই।গুজরাত সরকার বিলকিসকাণ্ডের ১১ জনকে মুক্তি দিয়েছিল। সুপ্রিম কোর্ট গত ৮ জানুয়ারি জানায়, এক্তিয়ার-বহির্ভূত গুজরাত সরকারের ওই সিদ্ধান্ত।

বিচারপতি বিভি নাগরত্ন এবং বিচারপতি উজ্জ্বল ভুয়ানের পর্যবেক্ষণ ছিল, ধর্ষকদের মুক্তি দেওয়া হয়েছিল জালিয়াতি করে। কারণ গুজরাত সরকারের ধর্ষকদের মুক্তি দেওয়া সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ারই ছিল না। একই সঙ্গে শীর্ষ আদালত নির্দেশ দেয় যে, খুন এবং ধর্ষণে দোষী সাব্যস্ত হওয়া ১১ জনকেই দু’সপ্তাহের মধ্যে ফিরে যেতে হবে জেলে। তাঁদের আত্মসমর্পণ করতে হবে।

অতঃপর অপরাধীদের কয়েক জন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে জানান, তাঁদের আরও কিছুটা সময় দেওয়া হোক আত্মসমর্পণ করার জন্য। কেউ জানান, তিনি অসুস্থ। কেউ আবার কারণ দেখান ছেলের বিয়ের। একজন আদালতে জানিয়েছিলেন,শীতে ফসল কাটতে যাবেন তিনি। শীর্ষ আদালত অপরাধীদের সেই আর্জি খারিজ করে স্পষ্ট জানিয়ে দিয়েছে, তাঁদের কোনও বাড়তি সময় দেওয়া হবে না। তাঁদের জেলে ফিরতে হবে নির্ধারিত দিনেই।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved