Home National পিকনিকে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু ১২ জন শিশু এবং ২ জন শিক্ষক

পিকনিকে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু ১২ জন শিশু এবং ২ জন শিক্ষক

পিকনিকে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু ১২ জন শিশু এবং ২ জন শিক্ষক

by Mahanagar Desk
57 views

মহানগর ডেস্ক: গুজরাতের ভাদোদরার হারনি লেকে পিকনিক করার সময় একটি নৌকাডুবিতে মারা গিয়েছে ১২ জন শিশু ও দুই শিক্ষকসহ মোট ১৪ জন। নৌকাটি একটি বেসরকারী স্কুলের ২৭ জন শিক্ষার্থীকে নিয়ে যাচ্ছিল, যাদের কেউই লাইফ জ্যাকেট পরা ছিল না বলে জানা গিয়েছে। ঘটনার পর ফায়ার ব্রিগেড শিক্ষার্থীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে।

ভাদোদরার চিফ ফায়ার অফিসার পার্থ ব্রহ্মভট্ট বলেছেন, এখানে পিকনিক করতে আসা স্কুল ছাত্রদের বহনকারী একটি নৌকা বিকেলে হারনি হ্রদে উল্টে যায়। ফায়ার ব্রিগেড এখনও পর্যন্ত সাত ছাত্রকে উদ্ধার করেছে, যখন নিখোঁজদের খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন ভাদোদরার চিফ ফায়ার অফিসার পার্থ ব্রহ্মভট্ট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহতদের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে ২ লাখ টাকা এবং আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০,০০০ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন। গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এক্স-এ একটি পোস্টে বলেছেন যে তিনি তার অ্যাপয়েন্টমেন্ট বাতিল করেছেন এবং ভাদোদরায় চলে যাবেন।

তিনি আরও বলেছেন যে, রাজ্য সরকার মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০,০০০ টাকা দেবে। বর্তমানে, সিস্টেমের মাধ্যমে জরুরী ত্রাণ-উদ্ধার এবং চিকিৎসা কার্যক্রম চলছে। আমরা সবাই অনুভব করি এবং প্রার্থনা করি যাতে আরও বেশি জীবন বাঁচানো যায়। ভাদোদরার বিধায়ক শৈলেশ মেহতা বলেছেন, “এটি নৌকার ঠিকাদারের দোষ ছিল। নৌকায় ধারণক্ষমতার চেয়ে বেশি লোক ছিল। সরকারকে ঠিকাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলা হবে।”

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved