Home Crime যোগী আদিত্যনাথ ও রাম মন্দিরকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি, গ্রেফতার ২

যোগী আদিত্যনাথ ও রাম মন্দিরকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি, গ্রেফতার ২

by Shreya Maji
53 views

মহানগর ডেস্ক: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তাঁর পরেই উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির। সেজ উঠছে অযোধ্যা। সকলকে আমন্ত্রণ জানানো হয়ে গিয়েছে। নিজে সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ২২ জানুয়ারি নিয়ে সকলের মধ্যে যখন রাম মন্দির নিয়ে উন্মাদনা তুঙ্গে সেই সময়েই এল হুমকি। বোমা হামলায় উড়িয়ে দেওয়া হবে  মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ  এবং অযোধ্যার রাম মন্দিরকে।  বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি  দিয়ে একটি সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য বুধবার দু’জনকে  গ্রেফতার করেছে পুলিশ।

উত্তরপ্রদেশের স্পেশাল টাস্ক ফোর্সের একটি দল লখনউয়ের গোমতী নগরের বিভূতি খন্ড এলাকা থেকে তাহার সিং এবং ওমপ্রকাশ মিশ্রকে গ্রেফতার  করেছে। একটি বিবৃতিতে এমনটাই বলা হয়ে্নতা বিবৃতিতে বলা হয়েছে, দু’জন ব্যক্তি নভেম্বরে ‘এক্স’-এ ‘@iDevendraOffice’ হ্যান্ডেল ব্যবহার করে আদিত্যনাথ, এসটিএফ প্রধান অমিতাভ যশ এবং অযোধ্যার রাম মন্দিরকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল।  তদন্তে প্রাথমিকভাবে জানা গিয়েছে  ‘alamansarikhan608@gmail.com’ এবং ‘zubairkhanisi199@gmail.com’ এই ইমেলআইডি ব্যবহার করে হুমকি দেয়। ইমেল আইডিগুলির প্রযুক্তিগত বিশ্লেষণের পরে, এটি পাওয়া গেছে যে তাহার সিং ইমেল অ্যাকাউন্টগুলি তৈরি করেছিলেন এবং ওমপ্রকাশ মিশ্র হুমকি বার্তাগুলি পাঠিয়েছিলেন। বিবৃতিতে বলা হয়েছে, সিং এবং মিশ্র দুজনেই গোন্ডার বাসিন্দা এবং একটি প্যারামেডিক্যাল ইনস্টিটিউটে কাজ করেন। এসটিএফ বিষয়টি আরও তদন্ত করছে।

পুলিশ আরও জানিয়েছে,  হুমকিমূলক ইমেল আইডি তৈরি করতে এবং ইমেলগুলি পাঠানোর জন্য একটি Vivo T-2 মোবাইল ফোন এবং একটি Samsung Galaxy A-3 ব্যবহার করেছিল।  একটি ওয়াই-ফাই রাউটার এবং সিসিটিভি ক্যামেরার একটি ডিভিআর (ডিজিটাল ভিডিও রেকর্ডার) যেখানে ইমেলগুলি পাঠানো হয়েছিল  সেগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশের মতে, ইমেলগুলি জুবায়ের খান নামে এক ব্যক্তি দ্বারা  লেখা হয়েছিল হয়েছিল, যিনি নিজেকে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর একজন কর্মকর্তা বলে দাবি করেছিলেন। এসটিএফের   ডেপুটি সুপারিনটেন্ডেন প্রমেশ কুমার শুক্লার তত্ত্বাবধানে তল্লাশি অভিযান শুরু হয়।তিনি  জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময়, গ্রেফতার অভিযুক্তরা প্রকাশ করেছে যে তারা দেবেন্দ্র তিওয়ারীর নির্দেশে কাজ করছিল, যারা ভারতীয় কিষান মঞ্চ এবং ভারতীয় গৌ সেবা পরিষদের নামে এনজিও চালাত। পুলিশ জানিয়েছে, তিওয়ারি তাদের জাল ইমেল আইডি তৈরি করতে এবং হুমকিমূলক বার্তা পাঠাতে নির্দেশ দিয়েছিলেন, যা মিডিয়ার দৃষ্টি আকর্ষণ এবং রাজনৈতিক ভাবে সামনে আসার জন্য  এক্স  হ্যান্ডেলের  মাধ্যমে প্রচার করা হয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved