Home National অবৈধ ভাবে ভারতে প্রবেশ, গ্রেফতার দুই চিনা নাগরিক, নেপথ্যে কোন কারণ?

অবৈধ ভাবে ভারতে প্রবেশ, গ্রেফতার দুই চিনা নাগরিক, নেপথ্যে কোন কারণ?

by Shreya Maji
21 views

মহানগর ডেস্ক:  গালওয়ালের ঘটনার পর চিনের সঙ্গে  ভারতের সম্পর্ক খুব একটা ভালো নয়। এখনও মেলেনি কোনও সমাধানসূত্র। এই আবহেই চিনা গতিবিধির উপর সমসময় নজর রাখছে ভারতীয় সেনারা।  এই সমস্ত কিছুর মধ্যেই মঙ্গলবার ভারত-নেপাল সীমান্তে সিদ্ধার্থনগরের কাকরাহওয়া পোস্টে দুই  চিনা নাগরিককে উত্তর প্রদেশে অবৈধভাবে প্রবেশ করার পরে আটক করা হয়েছে।

গ্রেফতার হওয়া ২ জনের মধ্যে একজন মহিলা এবং একজন  পুরুষ রয়েছে। একজনকে  চিনের সিচুয়ানের স্থানীয় বাসিন্দা ঝো পুলিন হিসেবে এবং মহিলাকে চংকিংয়ের বাসিন্দা ইউয়ান ইউহান হিসেবে চিহ্নিত করা হয়েছে। দুজনকে আটক করার পাশাপাশি  দুটি ছোট ব্যাগে থাকা দুটি চাইনিজ পাসপোর্ট, নেপালের একটি ট্যুরিস্ট ভিসা, মোবাইল ফোন, দুটি চাইনিজ সিম কার্ড এবং বিভিন্ন ধরনের মোট নয়টি কার্ড উদ্ধার করেছে পুলিশ।

একটি সরকারী বিবৃতিতে জানানো হয়েছে, “২০২৪ সালের ২৬ মার্চ অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় দুই চিনা  নাগরিককে (একজন মহিলা এবং একজন পুরুষ) গ্রেফতার  করা হয়েছিল৷ বিদেশী আইন  ১৯৪৬ এর ১৪(এ) ধারার অধীনে একটি এফআইআর স্থানীয় পুলিশ রস্টেশনে নথিভুক্ত করা হয়েছিল৷  আইনি কার্যক্রম শেষ করে অভিযুক্তদে আদালতে পাঠানো হয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved