Home National তামিলনাড়ুতে ষাঁড়-তাড়া খেলতে গিয়ে নিহত ২, আহত ৭০

তামিলনাড়ুতে ষাঁড়-তাড়া খেলতে গিয়ে নিহত ২, আহত ৭০

তামিলনাড়ুতে ষাঁড়-তাড়া খেলতে গিয়ে নিহত ২, আহত ৭০

by Mahanagar Desk
37 views

মহানগর ডেস্ক: বুধবার তামিলনাড়ুর শিবগাঙ্গা জেলায় ষাঁড়-তাড়া খেলা ‘মঞ্জুভিরাত্তু’ চলাকালীন ষাঁড়ের গুঁতো খেয়ে ভ্যালাইমপট্টির একজন নাবালক, ১১ বছর বয়সী রবি, একজন ৩৫ বছর বয়সী ব্যক্তি নিহত হয়েছেন এবং ৭০ জন আহত হয়েছেন।

জেলা কালেক্টর আশা অজিত, নির্বাচনী এলাকার সাংসদ কার্তি পি চিদাম্বরম এবং ডিএমকে মন্ত্রী পেরিয়াকারুপ্পনের উপস্থিতিতে অনুষ্ঠিত এই ইভেন্টে ২৭১টি ষাঁড় এবং ৮১ টি ষাঁড়ের অংশ নিয়েছিল। সেখানেই আহত হয়েছে একাধিক মানুষ। মাদুরাই জেলার আলঙ্গানাল্লুর জাল্লিকাট্টু ইভেন্টের সময় অন্তত তিনজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন টেমার, একজন পুলিশ সদস্য এবং একজন ষাঁড়ের মালিক ছিলেন। জাল্লিকাট্টুক ইভেন্টের অলঙ্গানাল্লুর পায়ের জন্য মোট ১২০০ টি ষাঁড় এবং ৮০০ টি ষাঁড় টেমার নিবন্ধিত হয়েছিল। ইভেন্টের বিজয়ী, ষাঁড় টেমার এবং ষাঁড় উভয়ই, একটি নিসান ম্যাগনাইট গাড়ি পেয়েছে, যেখানে প্রতিটি অংশগ্রহণকারী ষাঁড়কে একটি সোনার মুদ্রা দেওয়া হবে।

নিরাপত্তা নিশ্চিত করার জন্য, ভেন্যুতে ৯০ জন স্টাফ সদস্যের সমন্বয়ে একটি মেডিকেল টিম, ৭০ জন স্টাফ সদস্যের সমন্বয়ে ভেটেরিনারি দল এবং রেড ক্রস স্বেচ্ছাসেবক দের সঙ্গে অ্যাম্বুলেন্স সহ সজ্জিত করা হয়েছে। তদুপরি, আলঙ্গানাল্লুরের জাল্লিকাট্টু ময়দানে জড়ো হওয়া ভিড় সামলাতে ১৫০০ পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছিল। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন ২৪ জানুয়ারি মাদুরাই জেলার কেলাকারাইতে একটি জাল্লিকাট্টু আখড়ার উদ্বোধন করবেন। তামিলনাড়ুর ক্রীড়ামন্ত্রী উদয়নিধি স্টালিন ইন্ডিয়া টুডে টিভিকে বলেন, “এটি হবে সবচেয়ে ভালো সুবিধা যা ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। প্রায় ২৫,০০০ মানুষ জাল্লিকাট্টু দেখতে পারবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved