Home National হাসপাতালের বাইরে শুয়ে শয়ে শয়ে রোগী, গাছে বাঁধা দড়িতে ঝোলানো সেলাইনের বোতল, হল টা কি?

হাসপাতালের বাইরে শুয়ে শয়ে শয়ে রোগী, গাছে বাঁধা দড়িতে ঝোলানো সেলাইনের বোতল, হল টা কি?

 'প্রসাদ' খাওয়ার পরে মহিলা ও শিশু সহ  ৩০০ জনের  বেশি লোক অসুস্থ হয়ে পড়ে।

by Shreya Maji
45 views

মহানগর ডেস্ক: বাড়ি হোক বা রাস্তার ধারে কথা পুজোর শেষে প্রসাদ দেওয়া হয়। এটাই নয়। ও অত্যন্ত  দুঃখজনক ঘটনা।   একটি ধর্মীয় অনুষ্ঠানে   ‘প্রসাদ’ খাওয়ার পরে মহিলা ও শিশু সহ  ৩০০ জনের  বেশি লোক অসুস্থ হয়ে পড়ে বলেই খবর মিলেছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকাজুড়ে ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ঘটেছে  মঙ্গলবার রাতে  মহারাষ্ট্রের বুলধানা জেলায় লোনারের সোমথানা গ্রামে। সপ্তাহব্যাপী ধর্মীয় অনুষ্ঠান ‘হরিনাম সপ্তাহ’-এর শেষ দিনে ঘটনাটি ঘটেছে। বুলধানার জেলা কালেক্টর কিরণ পাতিল এই খবর নিশ্চিত করেছেন।   ভিজ্যুয়ালে দেখা  গিয়েছে যে, গাছে  আটকে থাকা দড়িতে ঝোলানো স্যালাইনের বোতল সহ বেড স্থাপন  করা হয়েছে।   হাসপাতালের বাইরে বেশ কয়েকজন রোগীকে চিকিত্সা করা হচ্ছে। সোমথানা ও খাপারখেদ গ্রামের ভক্তরা রাত ১০টায় মন্দিরে আসেন ‘প্রসাদ’ নিতে। ‘প্রসাদ’ খাওয়ার পর তারা পেটে ব্যথা, বমি বমি ভাব এবং বমি  হচ্ছে বলে অভিযোগ করেন। অসুস্থ ব্যক্তিদের বিবি গ্রামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু  বেড কম থাকার কারণে বেশির ভাগ রোগীকে হাসপাতালের বাইরের রাস্তায় চিকিৎসা পরিসেবা দেওয়া হয়। গাছে আটকানো দড়িতে স্যালাইনের বোতল লাগানো ছিল।

 স্থানীয় এক ব্যক্তি বলেছেন,  “সোমথানায় ধর্মীয় অনুষ্ঠানের ষষ্ঠ দিন ছিল। ৪০০ থেকে ৫০০ লোকের মধ্যে  একাদশ দিন হওয়ায় ‘প্রসাদ’ বিতরণ করা হয়েছিল। বেশ কয়েকজন খাদ্যে বিষক্রিয়ার অভিযোগ করেছেন এবং তাদের এখন চিকিৎসা দেওয়া হচ্ছে।  সমস্ত রোগীর অবস্থা স্থিতিশীল ছিল এবং তাদের বেশিরভাগকে বুধবার ছেড়ে দেওয়া হয়েছে। পাতিলের জেলা কালেক্টর বলেছেএর,  একটি মেডিকেল ইমার্জেন্সি দেখা দিলে একটি অ্যাম্বুলেন্স এবং অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে চিকিৎসকদের একটি দল মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেছেন,  “প্রসাদের’ নমুনাগুলি বিশ্লেষণের জন্য একটি পরীক্ষাগারে পাঠানো হয়েছে এবং একটি তদন্ত শুরু করা হবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved