Home National গুজরাট থেকে উদ্ধার ২ হাজার কোটির মাদকদ্রব্য, গ্রেফতার ৫ পাকিস্তানি

গুজরাট থেকে উদ্ধার ২ হাজার কোটির মাদকদ্রব্য, গ্রেফতার ৫ পাকিস্তানি

by Shreya Maji
33 views

মহানগর ডেস্ক: দেশের সবথেকে বড় মাদক পাচারচক্র ব্যর্থ করল উপকূলরক্ষী বাহিনী। ভারতীয় নৌবাহিনী, এনসিবি এবং গুজরাট সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) সমুদ্রে যৌথ অভিযান চালিয়ে ৩,১০০কেজি মাদক বাজেয়াপ্ত করেছে। শুনলে চমকে যাবেন যে উদ্ধার হওয়ার নিষিদ্ধ মাদকদ্রব্যের আন্তর্জাতিক বাজারমূল্য কত।

বুধবার ভারতীয় নৌবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, যৌথ অভিযানে ভারতীয় উপমহাদেশে এটিই সবচেয়ে বড় মাদকদ্রব্য উদ্ধারের ঘটনা। যে জিনিসগুলি উদ্ধার করা হয়েছে সেই ওষুধের আন্তর্জাতিক বাজার মূল্য আনুমানিক ২ হাজার কোটি টাকারও বেশি। জানানো হয়েছে উদ্ধার হওয়া নিষিদ্ধ মাদকের মধ্যে রয়েছে ৩,০৮৯ কেজি গাঁজা, ১৫৮ কেজি মেথামফেটামিন এবং ২৫ কেজি মরফিন। একটি নৌকার মধ্যে এগুলি পাচার করা হচ্ছিল। নৌকাতে জেরা ছিল তাদের পাকিস্তানি নাগরিক বলে সন্দেহ করে হচ্ছে। নৌকাটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। এখানেই শেষ নয় উদ্ধার হওয়া মাদকের প্যাকেটে লেখা ছিল “Produce of Pakistan”। ৫ জন সন্দেহভাজন পাকিস্তানিকে আটক করা হয়েছে।

একটি নজরদারি বিমানের তথ্যের ভিত্তিতে, ভারতীয় নৌবাহিনীর একটি মিশন-নিয়োজিত জাহাজ গত দু’দিন ধরে সমুদ্রে টহল দিচ্ছিল। ভারতীয় ভূখণ্ডের জলসীমায় প্রবেশ করার পরে সন্দেহজনক নৌকাটিকে থামিয়ে দেয়। এর পরেই গোটা নৌকায় তল্লাশি চালানো হয়। তল্লাশির সময় চক্ষু চড়ক গাছ উঠে যায়। ৫ জনকে গ্রেফতারের সঙ্গে সঙ্গেই উদ্ধার করা হয় এই বিপুল মাদক। বাজেয়াপ্ত করা নৌকা, মাদক ও ক্রু সদস্যদের গুজরাটের পোরবন্দরে নিয়ে যাওয়া হয়েছে। সন্দেহভাজন পাকিস্তানি ক্রু সদস্যদের সম্পর্কে আরও তথ্য সংগ্রহ করতে এবং মাদক কোথা  থেকে আনা হচ্ছিল এবং কোথায় পাচারের চেষ্টা চলছিল খুঁজে বের করতে তদন্ত চলছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved