Home National শিবরাত্রিতে ভয়াবহ দুর্ঘটনা, শোভাযাত্রার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে দগ্ধ ১৪ শিশু

শিবরাত্রিতে ভয়াবহ দুর্ঘটনা, শোভাযাত্রার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে দগ্ধ ১৪ শিশু

by Shreya Maji
464 views

 মহানগর ডেস্ক:    আজ মহাশিবরাত্রি। মহাদেবের আরাধনায় ব্যস্ত গোটা দেশ।  সকলে জখন পুজোয় ব্যস্ত ঠিক তখনই ঘটেছে ভয়াবহ ঘটনা। শুক্রবার সকালে শিবের মূর্তি নিয়ে শোভাযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয়েছে ১৪ জন শিশু। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকাজুড়ে ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 জানা গিয়েছে,  রাজস্থানের কোটায় কুনহারি থানার অন্তর্গত সাকাতৌরা এলাকায়  ১০-১৬ বছর বয়সী শিশুরা একটি  হাই-টেনশন পাওয়ার লাইনে হাত দিয়ে দেওয়ার ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়। দুজন শিশুর  মধ্যে একজন ১০০ শতাংশ এবং একজনের ৫০ শতাংশ পুড়ে  গিয়েছে। বাকি  ১২ জন তার থেকে কিছুটা কম আঘাত পেয়েছে। এমনটাই জানিয়েছেন   একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা। আহত সকলকে কোটার এমবিএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  সকাল ১১.৩০  থেকে দুপুর ১২টার মধ্যে এই দুর্ঘটনা ঘটে  । শুক্রবার যখন ‘শিব বরাত’-এর একটি  শোভাযাত্রা  কালিবস্তির মধ্য দিয়ে যাচ্ছিল,  তখন  একটি ছেলের হাতে  ছিল একটি পতিকা যা ২২ ফুট উঁচু লোহার রডের উপরে লাগানো ছিল। সেটাই দুর্ভাগ্যবসত ওভারহেড দিয়ে যাওয়া হাই-টেনশন লাইনকে স্পর্শ করেছিল । তার পরেই এই দুর্ঘটনাটি ঘটে। আহত সকলকে কোটার এমবিএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যার হাতে পতাকা ছিক সেই বালকের শরীরের ১০০ শতাংশ পুড়ে গিয়েছে বলেই জানা গিয়েছে।    অন্য ছেলেরা যারা তাকে উদ্ধার করার চেষ্টা করেছিল তারাও দগ্ধ হয়েছে ।

Electrocution: ভয়ঙ্কর! শিবের মাথায় জল ঢালতে গিয়ে দগ্ধ ১৪ শিশু, বিদ্যুতের ঝটকায় ঝলসে গেল শরীর

রাজস্থানের মন্ত্রী হীরালাল নগর বলেছেন,   , “এটি খুবই দুঃখজনক ঘটনা। সম্ভাব্য সব ধরনের চিকিৎসার জন্য একটি বিশেষ দল গঠন করা হয়েছে।  কোনও ধরনের অবহেলা হয়েছে কিনা তা তদন্ত করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।” সংবাদ সংস্থা এএনআই এক্স-এ একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে দেখা যাচ্ছে, এই ঘটনায় আহত শিশুদের বহন করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। লোকসভার স্পিকার ওম বিড়লা পরিস্থিতি খতিয়ে দেখতে হাসপাতালে পৌঁছেছেন বলে জানা  গিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved