Home National বিহারে লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস, মৃত ৪, আহত ১০০ বেশি, রুট বদল ২১টি ট্রেনের

বিহারে লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস, মৃত ৪, আহত ১০০ বেশি, রুট বদল ২১টি ট্রেনের

by Shreya Maji
2 views

মহানগর ডেস্ক: বালাসোরের ট্রেন দুর্ঘটনার স্মৃতি এখনও টাটকা। এর মধ্যেই আবারও ট্রেন দুর্ঘটনা।  বুধবার সন্ধ্যায় বিহারের বক্সার জেলার রঘুনাথপুর রেলওয়ে স্টেশনের কাছে নর্থ ইস্ট এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে এখনও পর্যন্ত ৪ জন নিহত এবং  ১০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। আনন্দ বিহার টার্মিনাল থেকে আসা নর্থ ইস্ট এক্সপ্রেসটি আসামের গুয়াহাটির কামাখ্যা জংশনে যাওয়ার পথে রাত ৯টা ৫৩ মিনিটে ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়।

জানা গিয়েছে, দুটি এসি ৩ টায়ার কোচ ছিটকে পড়েছিল এবং অন্য চারটি কোচ ট্র্যাক থেকে লাইনচ্যুত হয়। টেনটি ২৩টি কোচের ছিল বলেই জানানো হয়েছে। রেল মন্ত্রক জানিয়েছে,  “ট্রেন নম্বর ১২৫০৬(আনন্দ বিহার টার্মিনাল থেকে কামাখ্যা) রঘুনাথপুর স্টেশনের  মেন লাইন দিয়ে যাচ্ছিল। ছয়টি কোচ লাইনচ্যুত হয়েছে।” এটাও জানানো হয়েছে যে, ২৩ কোচের ট্রেনটি কামাখ্যায় প্রায় ৩৩ ঘন্টার যাত্রার জন্য বুধবার সকাল ৭.৪০  মিনিটে দিল্লির আনন্দ বিহার টার্মিনাল থেকে ছেড়েছিল। বক্সারের পুলিশ সুপার (এসপি) মনীশ কুমার জানিয়েছেন, দুর্ঘটনায় চার যাত্রীর মৃত্যু হয়েছে । আহতদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

গুরুতর আহতদের পাটনার এইমস-এ নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পরপরই ত্রাণ ব্যবস্থা শুরু করা হয়, অ্যাম্বুলেন্স এবং চিকিৎসকরা ঘটনাস্থলে ছুটে আসেন। দিল্লি এবং ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস সহ এই রুটে চলাচলকারী কমপক্ষে ২১টি ট্রেনকে অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। দুটি ট্রেনও বাতিল করা হয়েছে এবং সেগুলি হল – কাশী পাটনা জন শতাব্দী এক্সপ্রেস (১৫১২৫) এবং পাটনা কাশী জন শতাব্দী এক্সপ্রেস (১৫১২৬), পূর্ব মধ্য রেলওয়ে  এমনটাই জানিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved