Home National লোকসভা ভোটে সময় ছিল বিশেষ পরিকল্পনা, এনকাউন্টারে মৃত ৪ মাওবাদী

লোকসভা ভোটে সময় ছিল বিশেষ পরিকল্পনা, এনকাউন্টারে মৃত ৪ মাওবাদী

by Shreya Maji
142 views

মহানগর ডেস্ক:  বিগত কয়েক বছরে  বেড়েছে মাওবাদীদের উপদ্রব। নিজেদের উপস্থিতি জানান দিতে একাধিকবার করেছে সুরক্ষাবাহিনীর উপর হামলা।  প্রাণও গিয়েছে একাধিক পুলিশকর্তার। তবে মাওদমন অভিযানও অব্যহত হয়েছে। মঙ্গলবার মহারাষ্ট্রের গদচিরোলি জেলায় পুলিশের সাথে এনকাউন্টারে ৪ মাওবাদী নিহত হয়েছে। যাদের মাথার দাম ছিল ৩৬ লক্ষ টাকা। এমনটাই জানিয়েছেন একজন  সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশ সোমবার বিকেলে তথ্য পেয়েছিল যে কিছু নকশাল প্রতিবেশী তেলেঙ্গানা থেকে গাদচিরোলিতে প্রবেশ করেছে প্রাণহিতা নদী পার হয়ে। আসন্ন লোকসভা নির্বাচনে  আদর্শ আচরণবিধির মধ্যে নাশকতামূলক কার্যকলাপ চালানোর লক্ষ্যে এই অভিযান ছিল বলেই জানিয়েছেন  পুলিশ সুপার নীলোৎপল। খবর পেয়েই  C-60- ইউনিটের  একটি দল, গাদচিরোলি পুলিশের একটি বিশেষ  ইউনিট এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের কুইক অ্যাকশন দল একত্রে  লাকায় অনুসন্ধানের জন্য যায়।   মঙ্গলবার সকালে রেপানপল্লীর কাছে কোলামার্কা পর্বতে অনুসন্ধান চালাচ্ছিল। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে  নকশালরা তাদের উপর নির্বিচারে গুলি চালায় যার প্রতি নিরাপত্তা কর্মীরা পাল্টা জবাব দেয়, তাতেই ৪ জনের মৃত্যু হয়।

 গুলিজুধ বন্ধ হওয়ার পরে, এলাকায় তল্লাশি করা হয়েছিল এবং  চারজন মাওবাদীর মৃতদেহ উদ্ধার করা হয়।  ঘটনাস্থল থেকে একটি AK-47 বন্দুক, একটি কারবাইন, দুটি দেশী তৈরি পিস্তল  এবং অন্যান্য জিনিসপত্রও উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত নকশালদের নাম ভার্গেশ, মাগতু, উভয়ই বিভিন্ন নকশাল কমিটির সেক্রেটারি এবং প্লাটুন সদস্য কুরসাং রাজু এবং কুদিমেত্তা ভেঙ্কটেশ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved