Home National ভারি তুষারপাত, হিমাচল জুড়ে বন্ধ ৪৫৭টি রাস্তা, বেড়াতে যাওয়ার আগে জেনে নিন

ভারি তুষারপাত, হিমাচল জুড়ে বন্ধ ৪৫৭টি রাস্তা, বেড়াতে যাওয়ার আগে জেনে নিন

by Shreya Maji
23 views

মহানগর ডেস্ক:  সাদা বরফে ঢেকেছে হিমাচলপ্রদেশ। পর্যটকদের মধ্যে তুষারপাত ঘিরে  আনন্দের সীমা নেই। তবে হিমাচলে হচ্ছে ভারি তুষারপাত যার জেরে,  পাঁচটি  ন্যশান্যাল হাইওয়ে সহ প্রায়  ৪৭৫টি রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।  রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মতে, এই অঞ্চলে তুষারপাতের কারণে  ৩৩৩টি বিদ্যুৎ সরবরাহ প্রকল্প এবং  ৫৭টি জল সরবরাহ প্রকল্পও ব্যাহত হয়েছে।

 তথ্যে বলা হয়েছে যে তুষারপাতের কারণে চাম্বার ৫৬টি, কাংড়ার ১টি, কিন্নোরের ৬টি, মান্ডিতে ৫১টি এবং সিমলায় ১৩৩টি রাস্তা বন্ধ হয়ে  গিয়েছে।  শনিবার, তুষারপাতের কারণে  ৪টি ন্যশান্যাল হাইওয়ে সহ  ৫০৪টি রাস্তা বন্ধ ছিল এবং রাজ্যে বিদ্যুৎ ও জল সরবরাহ প্রকল্পগুলি ব্যাহত হয়েছিল। অন্যদিকে লাহৌল-স্পিতির নয়টি স্টেশনে তুষার পরিষ্কারের কাজ চলছে। তবে পরিষ্কার করলেও  এই দুই জেলার উচ্চতর অঞ্চলে নতুন করে তুষারপাত হয়েছে। লাহৌল স্পিতি পুলিশ শনিবারের জন্য জেলার আবহাওয়া এবং রাস্তার অবস্থা পোস্ট করেছে। সকলকে রাস্তায় সাবধানে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

 রিপোর্টে বলা হয়েছে, হিমাচলের নয়টি স্টেশন ১-৫ ফুট তুষারে চাপা পড়েছে এবং রাস্তার অবস্থা সম্পর্কেও সকলকে জানানো হয়েছে।  স্টেশনগুলির মধ্যে রয়েছে কিলং, কাজা, সুমদো, উদয়পুর, টিন্ডি, কোকসার, সিসু, উত্তর পোর্টাল এবং দক্ষিণ পোর্টাল। জানিয়ে রাখা ভাল, নতুন বছরের পর থেকেই হিমাচল প্রদেশে বিপুল সংখ্যক পর্যটক ভিড় জমাচ্ছেন। উত্তর ভারতের অন্যান্য রাজ্য কুয়াশায় আচ্ছন্ন থাকলেও হিমাচল প্রদেশে তুষারপাত হচ্ছে। হিমাচল প্রদেশ পুলিশ অবশ্য যাত্রা শুরু করার আগে আবহাওয়ার অবস্থার দেখে বাইরে যাওয়ার অনুরোধ করেছে স্থানীয়দের। শুধুমাত্র প্রয়োজন হলেই ভ্রমণের পরামর্শ দিয়েছে।  শুক্রবারের আগে, ভারী তুষারপাতের কারণে প্রায়  ৬টি হাইওয়ে সহ হিমাচল প্রদেশের বিভিন্ন অঞ্চলে কমপক্ষে  ৫৬৬টি রাস্তা বন্ধ হয়ে  গিয়েছে বলে জানানো হয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved