Home National টিকিট প্রত্যাখ্যানের দাবিতে ৫০ জন কংগ্রেস নেতা বহিষ্কার

টিকিট প্রত্যাখ্যানের দাবিতে ৫০ জন কংগ্রেস নেতা বহিষ্কার

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, রাজস্থান: রাজস্থানের বিধানসভা নির্বাচনের দৌড়ে, দলের টিকিট দেওয়া প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহ করার পরে রাজ্যের ৫০ জন কংগ্রেস নেতাকে বহিষ্কার করা হয়েছিল। রিপোর্টানুসারে, রাজ্য কংগ্রেসের ইনচার্জ সুখজিন্দর সিং রনধাওয়ার নির্দেশে নেতাদের ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়।

এর আগে, রান্ধওয়া বিক্ষোভের বিষয়ে নেতা দের উদ্দেশ্যে একটি সতর্কতাও জারি করে ছিলেন। এই মাসের শুরুর দিকে, কংগ্রেস প্রার্থীদের চতুর্থ তালিকায় টিকিট প্রত্যাখ্যান করার পরে অসন্তুষ্ট কংগ্রেস নেতা এবং তাদের সমর্থকরা প্রতিবাদ করেছিলেন। এমনকী কংগ্রেস কর্মীরা রাস্তায় নামেন, টায়ার এবং কুশপুত্তলিকা পোড়ায়, দলীয় নেতৃত্বের কাছে চিঠি ছুড়ে দেয় এবং ধর্নায় বসে। রাজস্থান কংগ্রেসের কিছু নেতা দলীয় পদ থেকেও ইস্তফা দিয়েছিলেন।

রাজস্থান থেকে বহিষ্কৃত কংগ্রেস নেতাদের তালিকার মধ্যে রয়েছে- ওম বিষ্ণোই, সুনীল পরিহার, রাকেশ বয়াত, নরেশ কুমার, মীনা আজিজুদ্দিন, আজাদ গোপাল গুর্জার, হাবিবুর রহমান খান, আশরাফী ফতেহ খান, রাজকরণ চৌধুরী, কৈলাশ মীনা, দেবরাম রট, মহেন্দ্র বীরেন্দ্র, বেনিশ রমজান, সুরেন্দ্র সিং, গোপাল সিং, গোপাল কুমার, মীনা দেবরাম,, তিওয়ারি রাঘব, রাম মীনা, কল্পনা রামনিবাস গয়াল খিলাড়ি, লাল বৈরব, রামলাল মেঘওয়াল বিশেষ কুমার, প্রমুখ। এছাড়াও, কাপাসন থেকে আনন্দী রাম খটিক, সাংগরিয়া থেকে ডাঃ পরম নবদীপ সিং, ধোদ থেকে মহেশ মোর্দিয়া এবং নিওয়াই থেকে প্রহ্লাদ নারায়ণ বৈরওয়া-এর বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।রাজস্থানে ২৫ নভেম্বর বিধানসভা নির্বাচন হওয়ার কথা। ৩ ডিসেম্বর ভোট গণনা হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved