Home National ফের গুজরাট উপকূলের কাছে ৪০০ কোটির মাদকসহ গ্রেফতার ৬ জন পাকিস্তানি

ফের গুজরাট উপকূলের কাছে ৪০০ কোটির মাদকসহ গ্রেফতার ৬ জন পাকিস্তানি

by Shreya Maji
29 views

মহানগর ডেস্ক: গুজরাটে মাদক উদ্ধারের ঘটনা নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে।  কয়েক সপ্তাহ আগেই গুজরাট থেকে উদ্ধার করা হয়েছিল ২ হাজার কোটির মাদকদ্রব্য। সেই সঙ্গেই ৫ জন পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই  ফের মাদক উদ্ধাররে ঘটনা ঘটল।

গুজরাটের পোরবন্দরের কাছে  ৪০০কোটি টাকার মাদক বহনকারী একটি নৌকা বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গেই নৌকায় থাকা ৬ পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছে বলেই কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছেন।  একটি গোপন তথ্যের ভিত্তিতে এনসিবি, ভারতীয় কোস্ট গার্ড এবং গুজরাট অ্যান্টি-টেররিজম স্কোয়াড (এটিএস) এর আধিকারিকরা  সোমবার রাতে ভারতীয় ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করার সময় পাকিস্তানি নাগরিকদের ধরে ফেলে।  গুজরাট ATS-এর মতে,  ৬ জন লোক ভারতীয় বোট ব্যবহার করে দিল্লি ও পাঞ্জাবে নিষিদ্ধ মাদক পাচারের চেষ্টা করছিল। গত ৩০ দিনে গুজরাটের উপকূলে বাজেয়াপ্ত করা  দ্বিতীয় বড় ঘটনা।

 গত ২৮ ফেব্রুয়ারি, গুজরাটের উপকূলে সন্দেহভাজন পাকিস্তানি ক্রু সদস্যদের চালিত একটি নৌকা থেকে অন্তত ৩,৩০০ কেজি মাদক  বাজেয়াপ্ত করা হয়। এসব ওষুধের আন্তর্জাতিক বাজারে মূল্য ছিল  ২ হাজার কোটি টাকারও বেশি। ভারতীয় উপমহাদেশে এটিই সবচেয়ে বড় মাদকদ্রব্য উদ্ধারের ঘটনা ছিল। তবে  ভারতীয় কোস্টগার্ড এর আগে সমুদ্রে বেশ কয়েকটি অভিযানে কোটি টাকার মাদক উদ্ধার করেছিল।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved