Home National ৬,৬২১ কোটি! সেতু নির্মাণে অনুমোদন কেন্দ্রের

৬,৬২১ কোটি! সেতু নির্মাণে অনুমোদন কেন্দ্রের

কেন্দ্র ৬,৬২১.৬২ কোটি টাকা বরাদ্দ অনুমোদন করেছে।

by Pallabi Sanyal
36 views

মহানগর ডেস্ক : কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি জানিয়েছেন যে অরুণাচল প্রদেশে উচ্চাভিলাষী এবং কৌশলগত সীমান্ত হাইওয়ে নির্মাণের জন্য কেন্দ্র ৬,৬২১.৬২ কোটি টাকা বরাদ্দ অনুমোদন করেছে।জাতীয় মহাসড়ক ৯১৩ (ফ্রন্টিয়ার হাইওয়ে) তে আটটি প্যাকেজ নির্মাণের জন্য বরাদ্দ করা হয়েছে, ইপিসি মোড ব্যবহার করে একটি মধ্যবর্তী লেন কনফিগারেশনে রূপান্তর করা হয়েছে বলেও মন্ত্রী জানিয়েছেন।
কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রীর কথায়, “এই উদ্যোগের মধ্যে অন্তর্ভুক্ত প্যাকেজ ১, ৩ এবং ৫ হুরি-তালিহা বিভাগকে কভার করে, দুটি প্যাকেজ পিত্ত-মাইগিং বিভাগকে সম্বোধন করে, প্যাকেজ ২ এবং ৪ খারসাং-মিয়াও-গান্ধীগ্রাম-বিজয়নগর বিভাগ পরিচালনা করে এবং প্যাকেজ ১ বোমডিলাকে কেন্দ্র করে -নাফরা-লাদা সেকশনকে কভার করে।” এই হাইওয়ে প্রসারিত উন্নয়ন রাজ্যের আর্থ-সামাজিক প্রবৃদ্ধি বৃদ্ধি, সীমান্ত এলাকায় বর্ধিত সংযোগের প্রতিশ্রুতি ধারণ করে বলেও তিনি জানান।

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু উন্নয়ন প্রকল্পকে স্বাগত জানিয়ে বলেছেন যে রাজ্য সীমান্ত এলাকায় সংযোগের একটি নতুন যুগের সাক্ষী হচ্ছে। এক্সে তিনি জানিয়েছেন, ” কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিকে কৃতজ্ঞতা জানাই আটটি প্যাকেজ নির্মাণ খাতে ৬,৬২১.৬২ কোটি নতুন বরাদ্দের জন্য, ফ্রন্টিয়ার হাইওয়ে হিসাবে মনোনীত, ২৬৫.৪৯ কিলোমিটার দৈর্ঘ্যের। এটি বর্ধিত সংযোগের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে।”

গ্রিনফিল্ড রোডটি আর্থ-সামাজিক উন্নয়নের সূচনা করবে, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে মানুষের আশা-আকাঙ্খা পূরণ করবে, অভিবাসন রোধ করবে এবং পর্যটকদের সংখ্যা বাড়াবে বলেই মনে করা হচ্ছে।সীমান্ত মহাসড়ক নির্মাণ অভিবাসন রোধ এবং রাজ্যের সীমান্ত এলাকায় বিপরীত অভিবাসন সহজতর করার জন্য প্রত্যাশিত বলে জানিয়েছেন নীতিন গড়কড়ি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved