Home National মহাত্মা গান্ধীর ৭৭তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি মোদী-মমতা- কংগ্রেসের 

মহাত্মা গান্ধীর ৭৭তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি মোদী-মমতা- কংগ্রেসের 

by Mahanagar Desk
16 views

মহানগর ডেস্কঃ   আজ, ৩০শে জানুয়ারী, মহাত্মা গান্ধীর ৭৭তম মৃত্যুবার্ষিকী। শ্রদ্ধেয় নেতা যিনি ভারতের স্বাধীনতা সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন  ভারতীয় জাতীয় কংগ্রেস এবং স্বাধীনতা আন্দোলনের পথপ্রদর্শক হয়ে  ওঠেন  মহাত্মা গান্ধী। তাঁর মৃত্যু বার্ষিকীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী , মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় , রাহুল গান্ধী এবং কংগ্রেস নেতারা সহ একাধিক রাজনইতিক নেতা শ্রদ্ধা জানিয়েছেন।

অহিংস প্রতিরোধ এবং আইন অমান্যের প্রতি তাঁর অটল অঙ্গীকার ব্রিটিশদের ভারত ত্যাগ করতে বাধ্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল জাতির জনক। সল্ট মার্চ, ডান্ডি মার্চ এবং গান্ধীর নেতৃত্বে বিভিন্ন আন্দোলন জনসাধারণকে একত্রিত করতে এবং ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে জনগণের মধ্যে ঐক্যের বোধ জাগিয়ে তুলতে সহায়ক  ছিলেন তিনি। এই তাৎপর্যপূর্ণ দিনে বিভিন্ন রাজনৈতিক স্পেকট্রামের নেতারা গান্ধীজিকে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জাতির বৃহত্তর অনুভূতির প্রতিফলন করে, ভারতের স্বাধীনতার যাত্রায় গান্ধীর শিক্ষার স্থায়ী প্রভাবকে স্বীকার করেছেন। রাহুল গান্ধী, একজন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব এবং ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, গান্ধীর উত্তরাধিকারের নির্দলীয় প্রকৃতির উপর জোর দিয়ে শ্রদ্ধা নিবেদনে অংশ নিয়েছিলেন।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সভাপতি ম মল্লিকার্জুন খাড়গে মহাত্মা গান্ধীর প্রতি সর্বজনীন শ্রদ্ধা প্রদর্শন করেন। তার অবদানের এই ভাগ করা স্বীকৃতি রাজনৈতিক অনুষঙ্গকে অতিক্রম করে, মহাত্মার জন্য জাতি যে সম্মিলিত কৃতজ্ঞতা রাখে তার উপর জোর দেয়। মহত্মা  গান্ধীর শিক্ষাগুলি কেবল রাজনৈতিক নেতাদেরই নয়, ভারতের সাধারণ নাগরিকদেরও অনুপ্রাণিত করে, সত্য, অহিংসা এবং জাতির চলমান যাত্রায় ন্যায়বিচারের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ করে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved