Home National ফের ২টি ট্রেনের সংঘর্ষে মৃত ৮, বহু আহত, কোথায় ঘটল এমন দুর্ঘটনা?

ফের ২টি ট্রেনের সংঘর্ষে মৃত ৮, বহু আহত, কোথায় ঘটল এমন দুর্ঘটনা?

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: রবিবার অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানগরম জেলায় দুটি ট্রেনের সংঘর্ষের ফলে ছয় যাত্রী নিহত এবং অনেকে আহত হয়েছে। রবিবার সন্ধ্যা ৭ টার দিকে, 08504 বিশাখাপত্তনম-রায়গাদা প্যাসেঞ্জার ট্রেনটি 08532 বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের কারণে, বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের দুটি পিছনের বগি এবং বিশাখাপত্তনম-রায়গাদা প্যাসেঞ্জার ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। ইস্ট সেন্ট্রাল রেলওয়ে সিপিআরও বলেছেন, “ভিজিয়ানগরম থেকে রায়গড় পর্যন্ত যাত্রীদের সঙ্গে ভ্রমণকারী একটি ট্রেন বিশাখাপত্তনম থেকে পালাসা পর্যন্ত একই রুটে ভ্রমণকারী একটি যাত্রীবাহী ট্রেনকে ধাক্কা দেওয়ার পরে বগিগুলি লাইনচ্যুত হয়।” প্রাথমিক তথ্য অনুযায়ী, বিশাখাপত্তনম-রায়গাদা ট্রেনের সিগন্যাল ওভারশুট করার কারণে সংঘর্ষের কারণ সন্দেহ করা হচ্ছে মানবিক ত্রুটি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় এক্স (আগের টুইটার) এ বলেছে, “প্রধানমন্ত্রী মোদি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছেন এবং আলামান্ডা-কান্তকাপল্লে সেকশনের মধ্যে দুর্ভাগ্যজনক ট্রেন লাইনচ্যুত হওয়ার পরিপ্রেক্ষিতে পরিস্থিতির পর্যালোচনা করেছেন।” কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে। প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং প্রার্থনা করেছেন যে আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি অবিলম্বে ত্রাণ ব্যবস্থা নেওয়ার এবং বিশাখাপত্তনম এবং ভিজিয়ানগরমের নিকটবর্তী জেলাগুলি থেকে যতটা সম্ভব অ্যাম্বুলেন্স পাঠানোর নির্দেশ জারি করেছেন। আহতদের ভালো চিকিৎসা সেবা দেওয়ার জন্য কাছাকাছি হাসপাতালে সব ধরনের ব্যবস্থা করতে হবে।মুখ্যমন্ত্রী আরও নির্দেশ দিয়েছেন যে, রেলওয়ে কর্তৃপক্ষকে স্বাস্থ্য, পুলিশ এবং রাজস্ব সহ অন্যান্য সরকারী দপ্তরের সঙ্গে সমন্বয় করে দ্রুত ত্রাণ ব্যবস্থা নিতে এবং আহতদের দ্রুত চিকিৎসা সেবা নিশ্চিত করতে।

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলার সময় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন যে, উদ্ধার অভিযান চলছে, সবাইকে উদ্ধার করা হয়েছে, এবং দলগুলিকে একত্রিত করা হয়েছে।রেলমন্ত্রী বলেছেন, “প্রধানমন্ত্রী মোদী পরিস্থিতি পর্যালোচনা করেছেন। আমি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।” দুর্ঘটনা ত্রাণ ট্রেন এবং অন্যান্য উদ্ধার সরঞ্জাম পাঠানো হয়েছে এবং রেল মন্ত্রক উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য হেল্পলাইন নম্বর জারি করেছে। ২ জুন বালাসোরের বাহানাগা বাজার স্টেশনে করোমন্ডেল এক্সপ্রেস একটি স্থির মালবাহী ট্রেনের সঙ্গে বিধ্বস্ত হওয়ার পরে ব্যাপক দুর্ঘটনার কয়েক মাস পরে এই ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় কমপক্ষে ২৮৮ জন নিহত এবং ১১০০ জনেরও বেশি লোক আহত হয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved